মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন

শিরোনাম ::
অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত – ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিন পথশিশুদের নিয়ে উদযাপন করলেন পুনাক সভানেত্রী সিলেট মহানগর আ.লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যতিক্রমী জন্মদিন পালন করেছে দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে সিলেট জেলা যুবলীগের দোয়া মাহফিল চলতি বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সিলেট জেলা আ.লীগ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ হৃদরোগে প্রাণ গেল ২১ কোটির সুলতানের! পা ভেঙে লোকালয়ে বিলুপ্ত বাজপাখি বানের পানি ঠেলে সন্তানকে নিয়ে পোলিও টিকাকেন্দ্রে বাবা! মুফতি কাজী ইব্রাহিম আটক ৬ দফা দাবিতে কোথায় যাবেন রাইড শেয়ারিং গ্রুপ সিলেট’র মানববন্ধন দেশে পৌঁছেছে ফাইজারের আরও ২৫ লাখ টিকা তেলের সংকটে অচল ব্রিটেন, সেনাবাহিনী ডাকার কথা ভাবছে সরকার
cloudservicebd.com

মেক্সিকোয় বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হচ্ছেন আবিদা ইসলাম

20210701 175126 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: সরকার, দক্ষিণ কোরিয়ায় (কোরিয়া প্রজাতন্ত্র) নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামকে মেক্সিকোয় বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

মেক্সিকোয় রাষ্ট্রদূত হিসেবে নিয়োগপ্রাপ্তির পাশাপাশি তিনি একইসাথে কোস্টারিকা, ইকুয়েডর, গুয়াতেমালা ও হন্ডুরাসেরও দায়িত্ব পালন করবেন।

পেশাজীবী কূটনীতিক আবিদা ইসলাম ১৫তম বিসিএস’র মাধ্যমে পররাষ্ট্র ক্যাডারের একজন কর্মকর্তা হিসেবে কূটনীতিক ক্যারিয়ার শুরু করেন।

বর্ণাঢ্য কূটনৈতিক পেশায় তিনি ইতোমধ্যে লন্ডন, কলম্বো, ব্রাসেলস ও কোলকাতাস্থ বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

এছাড়াও,পররাষ্ট্র মন্ত্রণালয়ে থাকাকালে তিনি নানা উইংয়ে বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা বিশ^বিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে ¯œাতকোত্তর ডিগ্রিধারী আবিদা ইসলাম পরবর্তীতে অস্ট্রেলিয়ার মনাস ইউনির্ভাসিটি থেকে পররাষ্ট্র বিষয়ক ও বাণিজ্যে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD