শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:০৮ অপরাহ্ন

শিরোনাম ::
বড়লেখায় নির্মাণাধীন মসজিদে নিসচা’র নগদ অর্থ প্রদান মাইক এন্ড সাউন্ড সিস্টেম মালিক কল্যাণ সমিতি সিলেট জেলার নির্বাচন অনুষ্ঠিত বিশেষ ট্রাইব্যুনালে মুনির তপন জুয়েল হত্যার বিচার দাবী পূর্ণিমার হাত-পা বাঁধা বিবস্ত্র লাশ উদ্ধার সন্তান কোলে নিয়েই শিক্ষার্থীদের পড়াচ্ছেন মা! ফেসবুকে প্রশংসায় ভাসছেন তিন শিক্ষক করোনা পজিটিভ, স্কুল বন্ধ ঘোষণা সাড়ে তিন হাজার মাদক কারবারি রয়েছে ঢাকায় গরু চুরি কেন্দ্র করে মাদাগাস্কারে সংঘর্ষে নিহত ৪৬ কোভিড একসময় সাধারণ ঠাণ্ডা-জ্বরে পরিণত হবে: সারাহ গিলবার্ট ভারতে আদালতকক্ষে গোলাগুলিতে নিহত ৪ অতিরিক্ত পুলিশ সুপার পদে ৮ কর্মকর্তার পদায়ন বালাগঞ্জে কামরুল হত্যা মামলার পলাতক দুই আসামি ঢাকা থেকে গ্রেফতার মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা জাতিসংঘ মহাসচিবের দোয়ারাবাজারের মাদ্রাসা ছাত্র নিখোঁজ ছাতকে ছুরিকাঘাতে গুরুতর আহত শিক্ষক হাসপাতালে ভর্তি: উপ‌জেলা জুড়ে নিন্দার ঝড়
cloudservicebd.com

ছাতকে রুহুল আমিন ফাউন্ডেশনের উদ্যোগে টিউবয়েল স্থাপন

20210701 165338 - BD Sylhet News

ছাতক প্রতিনিধি::ছাতকে অসহায় গরিবদের বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে শতাধিক টিউবয়েল স্থাপন করে যাচ্ছেন লন্ডন প্রবাসী রুহুর আমিন।
তিনি দক্ষিণ খুরমা ইউনিয়নের জাতুয়া গ্রামের মরহুম ছৈইদ আলীর পুত্র যুক্তরাজ্য প্রবাসী পল্লীবন্ধু স্মৃতি পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক, জাপা কেন্দ্রীয় কমিটির সদস্য এবং লন্ডন মহানগর জাতীয় পার্টির সহ সভাপতি, রুহুল আমিন ফাউন্ডেশনের প্রতিষ্টাতা চেয়ারম্যান কমিউনিটি নেতা রুহুল আমীন।

জানাযায়, রুহুল আমিন ফাউন্ডেশনের অর্থায়নে অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে দুই’টি টিউবয়েল স্থাপন করা হয়। চরমহল্লা ইউনিয়নের টেটিয়ারচর গ্রামে মাসুদ আহমদের বাড়িতে একটি এবং কালারুকা ইউনিয়নের নয়া লম্বাহাটি গ্রামের আসাদ আহমদের বাড়িতে আরেকটি টিউবয়েল স্থাপন করা হয়।

এলাকাবাসী বিশুদ্ধ খাবার পানির টিউবয়েল পেয়ে খুব আনন্দীত। এলাকাবাসীগন বলেন, রুহুল আমিন সাহেব পৃথিবীর অন্য প্রান্তে থেকে আমাদের এই কষ্টের দিনে পাশে দাড়িয়েছেন। এই জন্য আমরা ধন্য এবং সৃষ্টিকর্তার কাছে তার ও তার পরিবারের জন্য দোয়া করি তিনি যেন আগামীতে যে কোনো বিপদের সময় এই ভাবে পাশে থাকতে পারেন ।

স্থানীয় প্রবীনগন বলেন, পানির টিউবয়েল স্থাপন এটা সাদকা-ই জারীয়া, দুনিয়া ও আখেরাতে এর সমান সওয়াব পাবেন রুহুল আমিন।মহান আল্লাহ রব্বিল আল-আমিনের দরবারে আমরা দোয়া করি এবং তার ও তার পরিবারের জন্য বিশেষ ভাবে দোয়া করি ও সুস্থ্য জীবন কামনা করি। এবং তিনি এই ধরনের মহৎ কাজ সারা জীবন পরিচালনা করতে পারেন এ জন্য দোয়া করি।

টিউবয়েল স্থাপনের কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে ফাউন্ডেশনের সাধারন সম্পাদক সাংবাদিক হাসান আহমদ বলেন, ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্র মানুষের মাঝে বিশুদ্ধ পানি সরবরাহ এর কাজ আমরা করে যাচ্ছি। রুহুল আমিন সাহেবের মতো সমাজের সকল শ্রেণি-পেশার মানুষ সমাজের উন্নয়নে এগিয়ে আসলে সমাজের চিত্র পাল্টে যাবে বলে আমি মনে করি। আমাদের এই কার্যক্রমের ফলে দরিদ্র মানুষের পানি সংকট কিছুটা হলেও দূর হবে।

রুহুল আমিন যানান, মহান আল্লাহ তালার সৃষ্টির সেরা জীব মানুষ, আর এই মানুষকে ভালোবাসলেই আল্লাহকে ভালোবাসা হয়, আমি সে জন্য মানুষকে ভালোবাসি। আমি আমার এলাকার দরিদ্র মানুষের মাঝে বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে টিউবয়েল স্থাপন করছি। আমার লক্ষ্য হচ্ছে ছাতকের দরিদ্র-অসহায় যারা আছেন, যাদের টিউবয়েল নেই তাদের টিউবয়েল স্থাপন করে দিয়ে তাদের মুখে হাসি ফোটানো।

আমি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে আমার কিছু শুভাকাঙ্খী এবং অামার ফাউন্ডেশনের  মাধ্যমে এভাবে সহযোগিতা করে আসছি আল্লাহর রহমতে আগামীতে আরও যেন সহযোগিতা করতে পারি। আপনারা আমাদের পরিবারের জন্য দোয়া করবেন। সর্বশেষ দল-মত,ধর্ম-বর্ন, নীর্বিশেষে দেশের মানুষকে সহযোগীতা করার জন্য আহবান যানান রুহুল আমিন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD