সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৯:৫৬ অপরাহ্ন

শিরোনাম ::
তিন বিষয়ে এসএসসি-এইচএসসি পরীক্ষা নেওয়া হবে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করলে ধাক্কা দিয়ে বের করে দেয়া হবে- নানক সিসিকের সীমানা বর্ধনে প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে সিলেট মহানগর আ’লীগের অভিনন্দন ঈদের আগে দেশে ১৫৫ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছে প্রবাসীরা সিলেটের জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত সাবেক মেয়র কামরানের কবর জিয়ারত করলেন নানক দেশে করোনায় মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলাসহ দেশে আরো তিনটি নতুন উপজেলা হচ্ছে মৌলভীবাজারে তেল গ্যাস ফিলিং স্টেশনের ধর্মঘট প্রত্যাহার লন্ডনে টানা ভারী বর্ষণ ও বজ্রপাত: ব্যাপক জলাবদ্ধতা ব্রিটিশ বাংলাদেশি শাহনূর হত্যাকাণ্ড; ৬ জনের কারাদণ্ড করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য আরো ৪ কোটি ৬৬ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার গোয়াইনঘাটে ২৪ বোতল অফিসার্স চয়েজ মদ ও ৪৪ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোট স্থগিত সিলেটে ফেসবুকে গুজব: গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ৭
cloudservicebd.com

সিলেট ৩ আসন সহ উপনির্বাচনে নৌকার মাঝি হলেন যারা

20200803 151011 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: জাতীয় সংসদের শূন্য হওয়া তিন আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভার সিদ্ধান্ত মোতাবেক জাতীয় সংসদের তিনটি আসনের উপ-নির্বাচনে যথাক্রমে ১৮৭ ঢাকা-১৪ আসনে আগাখান মিন্টু, ২৩১ সিলেট-৩ আসনে হাবিবুর রহমান হাবিব এবং ২৫৩ কুমিল্লা-৫ আসনে আবুল হাসেম খান-কে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রদান করা হয়।

এদিকে তিন আসনের মধ্যে সর্বোচ্চ ৩৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে কুমিল্লা-৫ আসনের জন্য। ঢাকা-১৪ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন। সিলেট-৩ আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ২৫টি। সব মিলিয়ে তিন আসনের উপনির্বাচনের জন্য নৌকা প্রতীক পেতে আগ্রহীর সংখ্যা ৯৪।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৪ জুলাই এই তিন আসনের উপনির্বাচন হওয়ার কথা ছিল। পরে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নির্বাচন ২ সপ্তাহ পিছিয়ে ২৮ জুলাই তারিখ নির্ধারণ করেছে ইসি।

তিন সংসদীয় আসনই সংসদ সদস্যের মৃত্যুজনিত কারণে শূন্য হয়ে যায়। এর মধ্যে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গত ৪ এপ্রিল। কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু করোনায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গত ১৪ এপ্রিল। তারা তিন জনই ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD