রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:০৩ অপরাহ্ন

শিরোনাম ::
সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ এমপি’র প্রচেষ্টায় চারখাইয়ে হাইওয়ে থানা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সাধারন মানুষ সন্তুুষ্ঠ – শফিউল আলম নাদেল নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান বড়লেখায় নিসচার সংবর্ধনা অনুষ্ঠান ছয়ফুল আলম পারুল এর কাব্যগ্রন্থ ‘ছন্দপতন’র মোড়ক উন্মোচন সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ হযরত শাহজালালের মাজারে এবারও ওরস হচ্ছে না আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে – জগদীশ দাস স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল সিলেট ৩ আসন সহ উপনির্বাচনে নৌকার মাঝি হলেন যারা সিলেট – ৩ আসনে নৌকা পেলেন হাবিবুর রহমান হাবিব আ.লীগের সংসদীয় বোর্ডের সভা আজ, অপেক্ষায় সিলেটের ২৫ নেতা অগ্রণী তরুণ সংঘের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী তুহিন কে সংবর্ধনা প্রদান প্রতিবন্ধীদের কল্যাণে সবাইকে এগিয়ে আাসা উচিৎ – সাংবাদিক মুহিত চৌধরী
cloudservicebd.com

সিলেটে ভূমিকম্প মোকাবেলায় মহড়া অনুষ্ঠিত

20210607 195441 - BD Sylhet News

বিডি সিলেট :: সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের মাটে ভূমিকম্প মোকাবেলায় ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স এর করণীয় বিষয়ে এক মহড়া অনুষ্ঠিত হয়েছে। ৭ই জুন সোমবার সকাল ১১টার সময় এই মহড়া অনুষ্টান অনুষ্ঠিত হয়।

সিলেট ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা ও বিভিন্ন সংগঠনের সেচ্চাসেবীদের নিয়ে মহড়া অনুষ্টানের শুরুতে দেখানো হয় কিভাবে ভূমিকম্পে আগুন লাগে, কিভাবে মানুষ বহুতল ভবনে আটকে পড়ে, এই সময়ে কিভাবে তাদের উদ্ধার করা হয়। আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও হাসপাতালে ভর্তি, বহুতল ভবন থেকে রশি দিয়ে বেয়ে মানুষদের নামানো, মই বেয়ে আটকে পড়া মানুষ নামানো সহ অত্যাধুনিক রেকার দিয়ে সুউচ্চ ভবনের ছাদ থেকে উদ্ধার করা সহ বিভিন্ন বিষয়ে মহড়া দেখানো হয়েছে।

সিলিন্ডার গ্যাস থেকে আগুনের সূত্রপাত বা কোন বস্তু বা ভবনে আগুন ধরলে কিভাবে আগুন নেভাতে হয় তা ও  মহড়াতে দেখানো হয়েছে।মহড়া অনুষ্ঠানটি শুরু থেকে প্রত্যক্ষ করেন সিলেটের জেলা প্রশাসক এম  কাজী এমদাদুল ইসলাম। এ সময় সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন পযার্য়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেট আঞ্চলিক উপপরিচালক আনিসুর রহমান, সহকারী পরিচালক শহিদুল ইসলাম ভূইয়া, উপসহকারী পরিচালক শওকত আলী জোয়ারদার, ইন্সপেক্টর আতিকুর রহমান, সিনিয়র ষ্টেশন অফিসার হুমায়ুন কার্ণাইন, অফিসার মহসিন আহমদ, মিজানুর রহমান, যীশু দেব, জালাল আহমদ, সিলেট আরবান কমিউনিটি ভলান্টিয়ার গ্রুপের সভাপতি এড. মোঃ জাহিদ সরওয়ার সবুজ সাধারন সম্পাদক আব্দুল আলীম জুয়েল, আব্দুল হাছিব, সুলতান মোঃ সাব্বির, আমীন তাহমিদ, আব্দুল্লাহমোঃ আদিল মোঃ খালেদ আহমদ, শরীফা আক্তার লিমা শায়লা আক্তার এলি, সালিক আহমদ, মোঃ রাসেদ আহমদ রাসু সহ শতাধিক ভলান্টিয়ার অংশ নেন। মহড়া অনুষ্ঠানটি মাইক হাতে নিয়ে পরিচালনা করেন ইন্সপেক্টর আতিকুর রহমান ও ইকুইপমেন্টগুলোর বর্ণনা  পরিচয় করিয়ে দেন অফিসার যীশু দেব।
মহড়া অনুষ্ঠান শেষে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সিলেট ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা সহ মহড়ার সাথে জড়িত ভলান্টিয়াদের ভূয়সী প্রশংসা করেন এবং তাদের সবাইকে উৎসাহ প্রদান করে ধন্যবাদ দেন।
শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD