রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান বড়লেখায় নিসচার সংবর্ধনা অনুষ্ঠান ছয়ফুল আলম পারুল এর কাব্যগ্রন্থ ‘ছন্দপতন’র মোড়ক উন্মোচন সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ হযরত শাহজালালের মাজারে এবারও ওরস হচ্ছে না আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে – জগদীশ দাস স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল সিলেট ৩ আসন সহ উপনির্বাচনে নৌকার মাঝি হলেন যারা সিলেট – ৩ আসনে নৌকা পেলেন হাবিবুর রহমান হাবিব আ.লীগের সংসদীয় বোর্ডের সভা আজ, অপেক্ষায় সিলেটের ২৫ নেতা অগ্রণী তরুণ সংঘের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী তুহিন কে সংবর্ধনা প্রদান প্রতিবন্ধীদের কল্যাণে সবাইকে এগিয়ে আাসা উচিৎ – সাংবাদিক মুহিত চৌধরী সিলেটে শেখ হাসিনার কারামুক্তি দিবসে মহানগর যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ
cloudservicebd.com

অল্প বৃষ্টিতেই পানিতে তলিয়ে গেছে সিলেটের দক্ষিণ সুরমার পশ্চিম লাউয়াইয়ের রায়ের গ্রাম

20210605 182325 - BD Sylhet News

বিডি সিলেট :: একটু বৃষ্টি হলেই বানের পানিতে তলিয়ে যায় সিলেটের দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকা। বিশেষ করে পশ্চিম লাউয়াইয়ের রায়ের গ্রাম, কামুসোনা, উমরকবুল সহ বিভিন্ন এলাকা পানির নিচে চলে যায়। ফলে ব্যাপক ক্ষতির সম্মুখিন হন এলাকাবাসী।

জানা যায়, প্রায় দীর্ঘ কয়েক বছর থেকে দক্ষিণ সুরমায় বন্যার পানি নিরসনে উদ্যোগ গ্রহণ করা হলেও তা কার্যকর হয়নি। নির্বাচন এলে অনেক প্রার্থী নানা বুলি আউড়িয়ে গেলেও তাদের কোন উদ্যোগ এখনও চোখে পড়ার মত নয়। আর এই দক্ষিণ সুরমা উপজেলা হলো সিলেট-৩ আসনের একাংশ। বর্তমানে এই সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের প্রায় ২ ডজনের বেশি প্রার্থীরা অংশগ্রহণ করতে মরিয়া হয়ে উঠেছেন। তারা এলাকাবাসীকে নানা প্রতিশ্রুতি দিয়ে চললেও পানি নিষ্কাশনের ব্যাপারে তাদের কোন উক্তিও মাথা ব্যাথা নেই।

স্থানীয়দের অভিযোগ, নির্বাচন এলেই বিভিন্ন প্রার্থী তাদের নানা প্রতিশ্রুতি দিলেও নির্বাচনের পর এলাকার পানি নিস্কাশনের ব্যাপারে গঠনমূলক কোন পদক্ষেপ নেন নি। তারা শুধুমাত্র নির্বাচনে জয়ী হওয়ার জন্য নানা প্রতিশ্রুতি দিয়ে থাকেন বলে দাবি এলাকাবাসীর। এলাকাবাসী স্থায়ী এ সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করেছেন। আর তা না হলে তারা যে কোন আন্দোলন সংগ্রামের কর্মসূচি নিতে পারেন বলে জানান।

স্থানীয় ইউপি মেম্বার শরীফ আহমদ জানান, এ ব্যাপারে সরকারীভাবে একটি টেন্ডার দেওয়া হয়েছে। তবে কাজ কবে থেকে শুরু হবে সে ব্যাপারে কিছু বলতে পারেন নি তিনি।
বরইকান্দি ইউপি চেয়ারম্যান হাবিব হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায় না।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD