সোমবার, ১৪ জুন ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকীতে পরিবারের বিভিন্ন কর্মসূচী গ্রহণ সিলেটে ১০টি ঘুমের ট্যাবলেট খাইয়ে আইনজীবী আনোয়ারকে হত্যা করেন স্ত্রী বিয়ানীবাজার থানার খসিরববন্দে বাড়ির সামনে থেকে অপহৃত মেয়েটি উদ্ধার সিলেট সীমান্তে ৪৮ বিজিবি’র ১৪৯ পরিবারকে খাদ্য সহায়াতা প্রদান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর আ.লীগের কর্মসূচী সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ এমপি’র প্রচেষ্টায় চারখাইয়ে হাইওয়ে থানা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সাধারন মানুষ সন্তুুষ্ঠ – শফিউল আলম নাদেল নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান বড়লেখায় নিসচার সংবর্ধনা অনুষ্ঠান ছয়ফুল আলম পারুল এর কাব্যগ্রন্থ ‘ছন্দপতন’র মোড়ক উন্মোচন সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ হযরত শাহজালালের মাজারে এবারও ওরস হচ্ছে না আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে – জগদীশ দাস
cloudservicebd.com

চট্টগ্রাম থেকে অপহৃত শিশু হবিগঞ্জে উদ্ধার : গ্রেফতার ২

20210601 235209 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: চট্টগ্রাম নগরীর রেলওয়ে ষ্টেশন কলোনীস্থ নিজ বাসার মায়ের কোল থেকে আট মাস বয়সে অপহৃত হয় শিশু মো. ফারহান। এরপর অনেক খোঁজাখুঁজির পরও খোঁজ মেলেনি শিশু ফারহানের।

মুক্তিপণ চেয়েও আসেনি কোন ফোন। শিশুর সন্ধানে কোতোয়ালি থানা পুলিশের দ্বারস্থ হয় মা। এরপর থেকেই মাঠে কোতোয়ালি পুলিশের টিম।অবশেষে অপহৃত হওয়ার প্রায় ৫ মাস পর তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সিলেট বিভাগের হবিগঞ্জ থেকে শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয় নগরীর কোতোয়ালি থানা পুলিশ।

একই সাথে শিশু ফারহানকে অপহরণে জড়িত এক নারী ও এক পুরুষকে গ্রেফতার করা হয়। দীর্ঘ প্রায় ৬ মাসের মাথায় শিশুটি ফিরে পায় তার মায়ের কোল।

গ্রেফতারকৃতরা হলেন, সিলেট বিভাগের হবিগঞ্জ  জেলার বাহুবল তিতারকোনা খলিল মিয়া বাড়ির মো. খলিল পাটোয়ারির ছেলে মো. ইসমাইল ও একই জেলার চুনারুঘাট দক্ষিণ নলপটির মৃত ইদ্রিস মিয়ার মেয়ে ও মো. খোকনের স্ত্রী সুলতানা বেগম সুমি।

পুলিশ জানায়, সুলতানা বেগম সুমি সম্প্রতি সিলেট থেকে এসে নগরীর বিআরটিসি বাস কাউন্টারের পাশে অবস্থান নেন। প্রায় প্রতিনিয়ত বাসায় আসা যাওয়ায় সখ্যতা গড়ে উঠে শিশু ফারহানের মা তসলিমা ঝর্ণার সাথে।

ঘটনার দিনও সে ঝর্ণার বাসায় আসে। এসময় ফারহানের মায়ের কোল থেকে আদর করার কথা বলে সুলতানার কোলে নেন শিশুটিকে। একটু পরে ঝর্ণা ঘরের কাজে ব্যস্ত হয়ে পড়লে শিশুটিকে অপহরণ করে নিয়ে যায় সুলতানা।

পরে শিশু ও অপহরণকারী সুলতানাকে অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে নগরীর কোতোয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশেীত) ২০২১ এর ৭/৩০ ধারায় একটি মামলা দায়ের করেন।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ওসি মো. নেজাম উদ্দিন। তিনি বলেন, অভিযোগ পেয়ে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারীর চক্রটি এসএমপি সিলেট কোতোয়ালী থানা এলাকায় অবস্থানের বিষয়ে নিশ্চিত করি।

পরে সিলেট কোতোয়ালী থানা পুলিশের সহায়তা নিয়ে হবিগঞ্জ জেলার বাহুবল থানা এলাকা থেকে অপহৃত শিশু মো. ফারহানকে  উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়।

তাছাড়া গ্রেফতার দুই আসামিকে আদালতে প্রেরন করা হবে বলে তিনি জানান।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD