মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
আজ সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে আ.লীগ ও পরিবারের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকী আজ,এখনো তিনি মানুষের মনে জনতার কামরান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যু বার্ষিকীতে সিলেট জেলা আ.লীগের কর্মসূচি সিলেট ৩ আসনকে নান্দনিক রূপে রূপান্তর করবো: হাবিব বিয়ানীবাজারে সিএনজি অটোরিকশার ধাক্কায় যুবক নিহত বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকীতে পরিবারের বিভিন্ন কর্মসূচী গ্রহণ সিলেটে ১০টি ঘুমের ট্যাবলেট খাইয়ে আইনজীবী আনোয়ারকে হত্যা করেন স্ত্রী বিয়ানীবাজার থানার খসিরববন্দে বাড়ির সামনে থেকে অপহৃত মেয়েটি উদ্ধার সিলেট সীমান্তে ৪৮ বিজিবি’র ১৪৯ পরিবারকে খাদ্য সহায়াতা প্রদান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর আ.লীগের কর্মসূচী সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ এমপি’র প্রচেষ্টায় চারখাইয়ে হাইওয়ে থানা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সাধারন মানুষ সন্তুুষ্ঠ – শফিউল আলম নাদেল নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান
cloudservicebd.com

সিলেটের ৪ জেলায় ৩০ লাখ মানুষ পেল সরকারি ত্রাণ

20210525 125643 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: করোনা সংক্রমণ রোধে সরকারি বিধিনিষেধের কারণে আয়ের উৎস হারিয়েছেন অসংখ্য মানুষ। চাকরিও হারিয়েছেন অনেকে। এমন বাস্তবতায় করোনাকালীন বিপদ্গ্রস্ত ও অসহায়দের সহায়তায় এগিয়ে এসেছে সরকার। সরকারের এসব মানবিক কর্মসূচির আওতায় সিলেট বিভাগে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এর মাঝে এখন পর্যন্ত সিলেটের চার জেলায় ৩০ লাখ ২১ হাজার ৪৫ জনের কাছে পৌঁছেছে সরকারের ত্রাণ সহায়তা।

সিলেট বিভাগের আওতাধীন সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা হতে পাঠানো পৃথক বিবরণীতে এ সংক্রান্ত তথ্য পাওয়া যায়। সোমবার (২৪ মে) তথ্য অধিদফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, সিলেট জেলায় ত্রাণ সহায়তা হিসেবে বরাদ্দকৃত পাঁচ কোটি ৯৮ লাখ ৯৫ হাজার টাকার মধ্যে এ পর্যন্ত দুই কোটি ৬৭ লাখ ৪৬ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগীর সংখ্যা ৫৩ হাজার ২৮৭টি পরিবারের দুই লাখ ৫৬ হাজার ৩২২ জন। সিলেট মহানগরের জন্য ত্রাণ হিসেবে বরাদ্দ করা ১০ লাখ টাকা ৫০০টি পরিবারের মাঝে বিতরণ করা হয়। এতে উপকারভোগীর সংখ্যা পাঁচ হাজার জন। এ জেলায় ভিজিএফ (আর্থিক সহায়তা) হিসেবে বরাদ্দকৃত দুই কোটি ৮৬ লাখ ৭৩ হাজার ১০০ টাকার মধ্যে এ পর্যন্ত বিতরণ করা হয়েছে দুই কোটি ৮৬ লাখ ৭৩ হাজার ১০০ টাকা। এতে উপকারভোগী ৬৩ হাজার ৭১৮টি পরিবারের দুই লাখ ৯৯ হাজার ৩৭২ জন মানুষ।

সিলেট জেলায় শিশুখাদ্য ক্রয় বাবদ বরাদ্দকৃত নগদ ২৮ লাখ টাকা এবং গোখাদ্য বাবদ বরাদ্দ করা নগদ ১৩ লাখ টাকা বিতরণ প্রক্রিয়াধীন রয়েছে।

হবিগঞ্জ জেলায় ত্রাণ সহায়তা হিসেবে বরাদ্দকৃত দুই কোটি ৫১ লাখ ১৫ হাজার টাকার মধ্যে এখন পর্যন্ত দুই কোটি ১১ লাখ ৭০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগীর সংখ্যা ৪১ হাজার ২১২টি পরিবারের এক লাখ ৯২ হাজার ৫৩৮ জন মানুষ। এ জেলায় ভিজিএফ (আর্থিক সহায়তা) হিসেবে বরাদ্দ করা ছয় কোটি ১৭ লাখ ৪৪ হাজার ৫০ টাকার মধ্যে এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ছয় কোটি ১৪ লাখ ৯৫ হাজার ২০০ টাকা। এক লাখ ৩৬ হাজার ৬৫৬টি পরিবারের ছয় লাখ ১৯ হাজার ৩৪৩ জন মানুষের মধ্যে এই অর্থ বিতরণ করা হয়। এছাড়াও হবিগঞ্জ জেলায় শিশুখাদ্য হিসেবে বরাদ্দকৃত নয় লাখ টাকা বিতরণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা যায়।

সুনামগঞ্জ জেলায় ত্রাণ সহায়তা হিসেবে বরাদ্দকৃত পাঁচ কোটি ২২ লাখ ১৫ হাজার টাকার মধ্যে এ পর্যন্ত দুই কোটি ৬১ লাখ ৩০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগীর সংখ্যা ৪৯ হাজার ৩২০টি পরিবারের দুই লাখ ৪৬ হাজার ৬০০ জন। এ জেলায় ভিজিএফ (আর্থিক সহায়তা) হিসেবে বরাদ্দকৃত সাত কোটি ১৬ লাখ ৯৮ হাজার ৯৫০ টাকার পুরোটাই বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগী এক লাখ ৫৯ হাজার ৩৩১টি পরিবার মোট সাত লাখ ৯৬ হাজার ৬৫৫ জন। এছাড়াও শিশুখাদ্য হিসেবে বরাদ্দকৃত ১১ লাখ টাকা দুই হাজার ২০০ পরিবারের মধ্যে বিতরণ করা হয়। উপকারভোগী শিশু দুই হাজার ২০০ জন। গোখাদ্য হিসেবে বরাদ্দকৃত ১১ লাখ টাকা বিতরণ প্রক্রিয়াধীন রয়েছে।

মৌলভীবাজার জেলায় ত্রাণ সহায়তা হিসেবে বরাদ্দকৃত চার কোটি সাত লাখ ৩০ হাজার টাকার মধ্যে এখন পর্যন্ত দুই কোটি ১৩ লাখ ৯৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগীর সংখ্যা ৪২ হাজার ৭৯০টি পরিবারের দুই লাখ ১৩ হাজার ৯৫০ জন। এ জেলায় ভিজিএফ (আর্থিক সহায়তা) হিসেবে বরাদ্দকৃত তিন কোটি ৫৬ লাখ ৬৩ হাজার ৮৫০ টাকার মধ্যে পুরোটাই বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগী ৭৯ হাজার ২৫৩টি পরিবারের তিন লাখ ৯৬ হাজার ২৬৫ জন। এছাড়াও শিশুখাদ্য হিসেবে বরাদ্দকৃত সাত লাখ এবং গোখাদ্য হিসেবে বরাদ্দ করা সাত লাখ টাকার পুরোটাই বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD