সোমবার, ১৪ জুন ২০২১, ০২:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকীতে পরিবারের বিভিন্ন কর্মসূচী গ্রহণ সিলেটে ১০টি ঘুমের ট্যাবলেট খাইয়ে আইনজীবী আনোয়ারকে হত্যা করেন স্ত্রী বিয়ানীবাজার থানার খসিরববন্দে বাড়ির সামনে থেকে অপহৃত মেয়েটি উদ্ধার সিলেট সীমান্তে ৪৮ বিজিবি’র ১৪৯ পরিবারকে খাদ্য সহায়াতা প্রদান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর আ.লীগের কর্মসূচী সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ এমপি’র প্রচেষ্টায় চারখাইয়ে হাইওয়ে থানা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সাধারন মানুষ সন্তুুষ্ঠ – শফিউল আলম নাদেল নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান বড়লেখায় নিসচার সংবর্ধনা অনুষ্ঠান ছয়ফুল আলম পারুল এর কাব্যগ্রন্থ ‘ছন্দপতন’র মোড়ক উন্মোচন সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ হযরত শাহজালালের মাজারে এবারও ওরস হচ্ছে না আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে – জগদীশ দাস
cloudservicebd.com

বড়লেখায় নিসচার উদ্যোগে বিশ্ব সড়ক নিরাপত্তা সপ্তাহ পালিত

20210523 1242360 1 - BD Sylhet News

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় বিশ্ব সড়ক নিরাপত্তা সপ্তাহ পালিত হয়েছে। রবিবার (২৩ মে) দুপুর ১২ ঘটিকায় বড়লেখা পৌর শহরে নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে ষষ্ঠ ইউএন গ্লোবাল রোড সেফটি উইক (১৭-২৩) উদযাপন উপলক্ষে এ কর্মসূচি পালন করা হয়।

জাতিসংঘ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঘোষিত বিশ্ব সড়ক নিরাপত্তা সপ্তাহের এবারের মূল প্রতিপাদ্য ছিল জীবনের জন্য সড়ক, ভালোবাসি ৩০ কিলোমিটার।20210523 124016 scaled - BD Sylhet News

নিসচা বড়লেখা উপজেলা সভাপতি তাহমীদ ইশাদ রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আইনুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন নিসচা উপদেষ্টা সাংবাদিক সুলতান আহমদ খলিল, পৃষ্টপোষক মাস্টার জাকির হোসেন, ইউকে ফ্রেন্ডস ক্লাবের সভাপতি নাজিম উদ্দিন, নিসচা সহ সভাপতি মার্জানুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক আমান হাসান,দুর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক রমা কান্ত দাস, সাংস্কৃতিক সম্পাদক অপুজিত দাস, কার্যনির্বাহী সদস্য এনাম উদ্দিন, নিরঞ্জন দেবনাথ নিলু, শুভাকাঙ্ক্ষী সুপ্রিয় সহ প্রমূখ।

কর্মসূচিতে বক্তারা বলেন, বড়লেখায় চলাচলকারী সব প্রকার যানবাহনের সর্ব্বোচ্চ গতিসীমা ৩০ কিলোমিটার করা হোক প্রতি ঘণ্টায়। সেইসঙ্গে পৌরশহরে পথযাত্রীদের চলাচলনের জন্য ফুটপাত নিশ্চিত করা হোক।

দখল মুক্ত করা হোক সব সড়ক ও ফুটপাত।
তারা আরও বলেন, বেপরোয়া গতিতে গাড়ি চালানো ছাড়াও বিপজ্জনক ওভারটেকিং (পাল্লাপাল্লি), ফিটনেসবিহীন যানবাহন, অদক্ষ ও লাইসেন্সবিহীন চালক, বিরামহীনভাবে গাড়ি চালানো এবং আইনের যথাযথ প্রয়োগের অভাবে বাড়ছে দুর্ঘটনা। এছাড়া রয়েছে যাত্রী ও পথচারীদের অসতর্কতা, চলন্ত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার, সড়কে ফুটপাত না থাকা বা ফুটপাত বেদখলে থাকা এবং সড়কে ছোট যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। সময় হয়েছে বিশ্বমানের আধুনিক শহর গড়ার। একটি আধুনিক পরিবেশবান্ধব শহরের প্রধান আর্কষণ পরিকল্পিত নিরাপদ সড়ক ও পরিবহন ব্যবস্থা। যা এখনও আমরা সৃষ্টি করতে পারেনি। বেপরোয়া গতির জন্য প্রতিবছর শত শত প্রাণ হারাচ্ছে। সড়কের সব প্রকার দুর্নীতি-অনিয়ম বন্ধ করতে হবে। মানুষকে দুর্ঘটনামুক্ত নিরাপদে পথ চলার ব্যবস্থা করতে হবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD