রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান বড়লেখায় নিসচার সংবর্ধনা অনুষ্ঠান ছয়ফুল আলম পারুল এর কাব্যগ্রন্থ ‘ছন্দপতন’র মোড়ক উন্মোচন সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ হযরত শাহজালালের মাজারে এবারও ওরস হচ্ছে না আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে – জগদীশ দাস স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল সিলেট ৩ আসন সহ উপনির্বাচনে নৌকার মাঝি হলেন যারা সিলেট – ৩ আসনে নৌকা পেলেন হাবিবুর রহমান হাবিব আ.লীগের সংসদীয় বোর্ডের সভা আজ, অপেক্ষায় সিলেটের ২৫ নেতা অগ্রণী তরুণ সংঘের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী তুহিন কে সংবর্ধনা প্রদান প্রতিবন্ধীদের কল্যাণে সবাইকে এগিয়ে আাসা উচিৎ – সাংবাদিক মুহিত চৌধরী সিলেটে শেখ হাসিনার কারামুক্তি দিবসে মহানগর যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ
cloudservicebd.com

সিলেটে ইসরাইল বিরোধী বিক্ষোভে ফিলিস্তিনের তরুণরা!

20210521 180227 - BD Sylhet News

বিডি সিলেট :: গাজায় নির্বিচারে বিমান হামলা এবং জেরুজালেমে বাড়িঘর থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদের প্রতিবাদে ইসরাইলের বিরুদ্ধে সিলেটে বিক্ষোভ করেছেন মুসল্লিরা। শান্তিপূর্ণ এ বিক্ষোভে ইসরাইলি আগ্রাসন বন্ধের দাবি জানানো হয়। বিক্ষোভে ফিলিস্তিনের তিন যুবককেও অংশ নিতে দেখা যায়। বিক্ষোভ চলাকালে হঠাৎ তারা এসে অংশগ্রহণ করেন এবং বাংলাদেশের মুসলমান ও সরকারেকে  ধন্যবাদ জানান।শুক্রবার বাদ জুম’আ নগরীর বিভিন্ন মসজিদ থেকে মিছিল সহকারে সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্ট  জড়ো হতে থাকেন ইসরাইল- বিরোধী বিক্ষোভকারীরা। এসময় প্রতিবাদী স্লোগানে প্রকম্পিত হয়ে উঠে পুরো নগরী।

এই আগ্রাসন বন্ধের জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাওয়ার আহ্বান জানান ফিলিস্তিনি তরুণরা।প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ফিলিস্তিনিদের উপর ইসরাইলীদের হামলা চিরতরে বন্ধ করতে হবে। এজন্য দ্রুত ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণা করতে হবে। আল-আকসায় ইসরাইলের সবধরণের হস্তক্ষেপ বন্ধ করতে হবে। পবিত্র মসজিদটিতে যাতে মুসলমানরা নির্বিঘ্নে ইবাদত করতে পারেন সেটিও নিশ্চিত করা জরুরী।

এদিকে টানা ১১ দিনের তাণ্ডবের পর ইসরায়েলি হামলা বন্ধ হয়েছে অবরুদ্ধ গাজায়। শুক্রবার সকাল থেকে কার্যকর হয় হামাস-ইসরায়েল অস্ত্রবিরতি।

দেড় সপ্তাহের বোমা হামলায় উপত্যকায় প্রাণ গেছে কমপক্ষে ২৩২ জনের। হামাস-ইসরায়েল অস্ত্রবিরতির ঘোষণাকে স্বাগত জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, এ সিদ্ধান্ত সত্যিকার অর্থেই সংঘাত বন্ধ ও পরিস্থিতি উন্নয়নের সুযোগ তৈরি করবে।

এছাড়া অস্ত্রবিরতির সিদ্ধান্তের প্রশংসা করেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুইতেরেসও। বৃহস্পতিবার ইসরায়েলের মন্ত্রিসভায় অনুমোদন দেয়া হয় শর্তহীন অস্ত্রবিরতি প্রস্তাব। একদিন আগেই অবশ্য এ বিষয়ে ইঙ্গিত দিয়েছিল ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। অস্ত্রবিরতির ঘোষণায় বৃহস্পতিবার রাতেই উল্লাস করেন ফিলিস্তিনিরা।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD