রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:১৬ অপরাহ্ন

শিরোনাম ::
নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান বড়লেখায় নিসচার সংবর্ধনা অনুষ্ঠান ছয়ফুল আলম পারুল এর কাব্যগ্রন্থ ‘ছন্দপতন’র মোড়ক উন্মোচন সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ হযরত শাহজালালের মাজারে এবারও ওরস হচ্ছে না আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে – জগদীশ দাস স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল সিলেট ৩ আসন সহ উপনির্বাচনে নৌকার মাঝি হলেন যারা সিলেট – ৩ আসনে নৌকা পেলেন হাবিবুর রহমান হাবিব আ.লীগের সংসদীয় বোর্ডের সভা আজ, অপেক্ষায় সিলেটের ২৫ নেতা অগ্রণী তরুণ সংঘের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী তুহিন কে সংবর্ধনা প্রদান প্রতিবন্ধীদের কল্যাণে সবাইকে এগিয়ে আাসা উচিৎ – সাংবাদিক মুহিত চৌধরী সিলেটে শেখ হাসিনার কারামুক্তি দিবসে মহানগর যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ
cloudservicebd.com

ভারতে নতুন মহামারি: ব্ল্যাক ফাঙ্গাসকে মহামারি ঘোষনা

FB IMG 1621545608795 - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্ক : এবার ব্ল্যাক ফাঙ্গাসকে মহামারি ঘোষণা করলো ভারত। এমনিতেই চলছে কোভিড-১৯ মহামারি। প্রতিদিনই মৃতের সংখ্যা থাকছে ৪ হাজারের আশেপাশে। এরমধ্যেই নতুন করে দেশটির মাথাব্যাথার কারণ হয়ে উঠেছে এই ব্ল্যাক ফাঙ্গাস। এতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৯০ জন। দেশটিতে এ রোগে আক্রান্ত শনাক্ত হয়েছেন কয়েক হাজার মানুষ। তাই একে মহামারি ঘোষণা করেছে ভারত সরকার।

দেশটির গণমাধ্যমগুলোর খবরে জানানো হয়েছে, এরইমধ্যে প্রতিটি রাজ্যেও চিঠি পাঠিয়েছে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

সেখানেই এই রোগকে মহামারি ঘোষণা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে। রোগ সম্পর্কিত বিভিন্ন তথ্য কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানানোর নির্দেশ দেয়া হয়েছে। মহারাষ্ট্রে ইতোমধ্যে দেড় হাজারের বেশি ব্ল্যাক ফাঙ্গাসের রোগী চিহ্নিত হয়েছেন। ৯০ জনের মৃত্যুও হয়েছে এই রোগে। পশ্চিমবঙ্গেও পাঁচজনের শরীরে এই রোগের উপস্থিতির প্রমাণ মিলেছে।

রাজস্থান এবং তেলঙ্গানা এর আগেই ব্ল্যাক ফাঙ্গাসকে মহামারি ঘোষণা করে ছিল। এখন সব রাজ্যকেই একই পদক্ষেপ নিতে বললো ভারতের কেন্দ্রীয় সরকার। মহামারি সংক্রান্ত বিষয়টি নিয়ে রাজ্যগুলোকে চিঠি পাঠান ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লব আগরওয়াল। চিঠিতে তিনি লিখেছেন, মিউকরমাইকোসিসের শনাক্তকরণ, নিয়ন্ত্রণ সংক্রান্ত নির্দেশিকা সব সরকারি, বেসরকারি হাসপাতাল এবং মেডিক্যাল কলেজগুলোকে মেনে চলতে হবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD