সোমবার, ১৪ জুন ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকীতে পরিবারের বিভিন্ন কর্মসূচী গ্রহণ সিলেটে ১০টি ঘুমের ট্যাবলেট খাইয়ে আইনজীবী আনোয়ারকে হত্যা করেন স্ত্রী বিয়ানীবাজার থানার খসিরববন্দে বাড়ির সামনে থেকে অপহৃত মেয়েটি উদ্ধার সিলেট সীমান্তে ৪৮ বিজিবি’র ১৪৯ পরিবারকে খাদ্য সহায়াতা প্রদান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর আ.লীগের কর্মসূচী সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ এমপি’র প্রচেষ্টায় চারখাইয়ে হাইওয়ে থানা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সাধারন মানুষ সন্তুুষ্ঠ – শফিউল আলম নাদেল নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান বড়লেখায় নিসচার সংবর্ধনা অনুষ্ঠান ছয়ফুল আলম পারুল এর কাব্যগ্রন্থ ‘ছন্দপতন’র মোড়ক উন্মোচন সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ হযরত শাহজালালের মাজারে এবারও ওরস হচ্ছে না আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে – জগদীশ দাস
cloudservicebd.com

যুদ্ধবিরতিতে সম্মত ইসরায়েল-ফিলিস্তিন

210521 022836 063 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্কঃ ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যে চলমান সংকটের অবসান হচ্ছে। ইতোমধ্যে দুইপক্ষ যুদ্ধবিরতিতে সম্মতি দিয়েছে। শুক্রবার রাত ২টা থেকে যুদ্ধবিরতি হতে পারে বলে রয়টার্সের এক প্রতিবেদনে জানা যায়।

ফিলিস্তিনের এক কর্মকর্তা বলেছেন, কয়েক দশক ধরে তীব্র লড়াইয়ের অবসান রোধ করা সম্ভব হচ্ছে।

ইসরায়েলের নিরাপত্তাবিষয়ক মন্ত্রিসভা বলছে, মন্ত্রপরিষদ সদস্যরা মধ্যস্থতাকারী মিশরের প্রস্তাবিত ‘পারস্পরিকভাবে ও নিঃশর্তে’ গাজা যুদ্ধ সাময়িক বিরতির পক্ষে সর্বসম্মতভাবে ভোট দিয়েছেন।

এর আগে ইসরায়েলের নিরাপত্তাবিষয়ক মন্ত্রিসভা কমিটির প্রত্যাশিত শীর্ষ পর্যায়ের বৈঠক শুরু হয়। তখনই আভাস পাওয়া যায় ইসরায়েলের পক্ষ থেকে যুদ্ধবিরতির সম্মতি আসছে। এতে গাজায় ফিলিস্তিনিদের সঙ্গে যুদ্ধবিরতি নিয়ে আলোচনা হয়।

পূর্ব জেরুজালেমে আল–আকসা মসজিদ চত্বরে ইসরায়েলি পুলিশের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষের জের ধরে ১১ দিন ধরে ইসরায়েল ও গাজা নিয়ন্ত্রণকারী হামাসের পাল্টাপাল্টি হামলা চলছে।

গাজা থেকে ইসরায়েলের দিকে রকেট ছোড়ার কথা জানিয়ে গত ১০ মার্চ রাত থেকে অধিকৃত এই উপত্যকায় ফিলিস্তিনিদের স্থাপনায় বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল।

ইসরায়েলের হামলায় অন্তত ২৩২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের মধ্যে অর্ধশতাধিক শিশু রয়েছে। অপর দিকে ইসরায়েলে হামাসের ছোড়া রকেটে ১৩ জন নিহত হয়েছেন।

এই রক্তপাত বন্ধে বিভিন্ন দেশ আহ্বান জানালেও তাতে সাড়া দিচ্ছিল না ইসরায়েল। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ফোন করে সহিংসতা প্রশমনের কথা বলেন। তবে এরপরও নেতানিয়াহু হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD