মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:৩৭ অপরাহ্ন

শিরোনাম ::
আজ সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে আ.লীগ ও পরিবারের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকী আজ,এখনো তিনি মানুষের মনে জনতার কামরান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যু বার্ষিকীতে সিলেট জেলা আ.লীগের কর্মসূচি সিলেট ৩ আসনকে নান্দনিক রূপে রূপান্তর করবো: হাবিব বিয়ানীবাজারে সিএনজি অটোরিকশার ধাক্কায় যুবক নিহত বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকীতে পরিবারের বিভিন্ন কর্মসূচী গ্রহণ সিলেটে ১০টি ঘুমের ট্যাবলেট খাইয়ে আইনজীবী আনোয়ারকে হত্যা করেন স্ত্রী বিয়ানীবাজার থানার খসিরববন্দে বাড়ির সামনে থেকে অপহৃত মেয়েটি উদ্ধার সিলেট সীমান্তে ৪৮ বিজিবি’র ১৪৯ পরিবারকে খাদ্য সহায়াতা প্রদান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর আ.লীগের কর্মসূচী সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ এমপি’র প্রচেষ্টায় চারখাইয়ে হাইওয়ে থানা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সাধারন মানুষ সন্তুুষ্ঠ – শফিউল আলম নাদেল নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান
cloudservicebd.com

১৩৭ বছরের আক্ষেপ ঘুচিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন লেস্টার

FB IMG 1621112380070 - BD Sylhet News

স্পোর্টস ডেস্ক::ক্লাবের ১৩৭ বছরের ইতিহাসে প্রথমবারের মত এফএ কাপের শিরোপা ঘরে তুলল লেস্টার সিটি। ওয়েম্বলিতে শনিবার রাতে নাটকীয়তায় ঠাসা এক ফাইনালে চেলসিকে ১-০ গোলে হারিয়েছে ব্রেন্ডন রজার্সের শিষ্যরা।

করোনা সংক্রমণের পর এই ম্যাচেই সবচেয়ে বেশি দর্শক নিয়ে খেলা হলো ইংল্যান্ডে। ২২ হাজার দর্শকের সামনে ইতিহাস হয়ে রইলেন লেস্টারের বেলজিয়ান স্ট্রাইকার ইউরি তিলেমানস। যার দূরপাল্লার শট থেকে নেয়া গোলটিকে মনে করা হচ্ছে টুর্নামেন্টের ১৪৯ বছরের ইতিহাসে অন্যতম সেরা।

এর আগে তিনবার এফএ কাপের ফাইনালে উঠেও শিরোপা ছুঁতে পারেনি লেস্টার। ৫২ বছর পর স্বপ্ন হাতে ধরা দিলো। সর্বশেষ তারা টুর্নামেন্টটির ফাইনালে উঠেছিল ১৯৬৯ সালে।

খেলল চেলসি, জিতল লেস্টার সিটি-ব্যাপারটা যেন এমনই! ওয়েম্বলিতে এফএ কাপের ফাইনালে বল দখল, শট নেয়া থেকে সব কিছুতেই এগিয়ে ছিল চেলসি। কিন্তু শেষ হাসি হাসল লেস্টার।

চেলসি ম্যাচের ৬৫ ভাগ সময় বল দখলে রেখেছিল। মোট ১৩টি শট নেয়, যার মধ্যে তিনটি ছিল লক্ষ্য। অন্যদিকে লেস্টারের ৬ শটের মাত্র একটিই ছিল লক্ষ্যে এবং সেটিই গোল।

থমাস টুখেলের চেলসি প্রথমার্ধে দাপট দেখালেও গোলের দেখা পায়নি। ৩৪ মিনিটে ইনজুরি নিয়ে লেস্টারের সেন্টার হাফ জনি ইভান্স মাঠ ছেড়ে যান। তবু চেলসি সুযোগ বানাতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ৬৩ মিনিটের উল্টো এগিয়ে যায় লেস্টার। তিনেমানসের প্রায় ৩০ গজ দূর থেকে নেয়া বুলেট গতির শট লাফিয়েও নাগাল পাননি চেলসি গোলরক্ষক কেপে এরিজবালাগা। চোখ ধাঁধানো সেই গোলটিই শেষ পর্যন্ত আনন্দের উপলক্ষ্য হয়েছে লেস্টারের।

তবে ভাগ্যটা খুব ভালোভাবেই পাশে ছিল প্রিমিয়ার লিগে ২০১৫-১৬ মৌসুমে শিরোপা জিতে চমকে দেয়া দলটির। ৮৮ মিনিটে চেলসি সমতায় ফিরেছিল। বেন চিলওয়েলের শট ডিফেন্ডার ওয়েস মর্গ্যানের পায়ে লেগে জালে জড়ালে স্বস্তির হাসি ফুটে ব্লুজ শিবিরে।

কিন্তু সেই হাসি মিলিয়ে যেতে সময় লাগেনি। ভিএআরের সিদ্ধান্ত দেন রেফারি। রিপ্লেতে দেখা যায়, ইংলিশ ডিফেন্ডার সূক্ষ্ম ব্যবধানে অফসাইড ছিলেন। ফলে বাতিল হয় গোলটি। লেস্টারের আনন্দ তখন দেখে কে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD