মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১২:২২ অপরাহ্ন

শিরোনাম ::
আজ সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে আ.লীগ ও পরিবারের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকী আজ,এখনো তিনি মানুষের মনে জনতার কামরান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যু বার্ষিকীতে সিলেট জেলা আ.লীগের কর্মসূচি সিলেট ৩ আসনকে নান্দনিক রূপে রূপান্তর করবো: হাবিব বিয়ানীবাজারে সিএনজি অটোরিকশার ধাক্কায় যুবক নিহত বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকীতে পরিবারের বিভিন্ন কর্মসূচী গ্রহণ সিলেটে ১০টি ঘুমের ট্যাবলেট খাইয়ে আইনজীবী আনোয়ারকে হত্যা করেন স্ত্রী বিয়ানীবাজার থানার খসিরববন্দে বাড়ির সামনে থেকে অপহৃত মেয়েটি উদ্ধার সিলেট সীমান্তে ৪৮ বিজিবি’র ১৪৯ পরিবারকে খাদ্য সহায়াতা প্রদান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর আ.লীগের কর্মসূচী সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ এমপি’র প্রচেষ্টায় চারখাইয়ে হাইওয়ে থানা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সাধারন মানুষ সন্তুুষ্ঠ – শফিউল আলম নাদেল নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান
cloudservicebd.com

সিলেট মেরিন একাডেমির উদ্বোধন ও প্রাসঙ্গিক কথা

20210507 163051 - BD Sylhet News

মকসুুদ আহমদ মকসুুদ: আজ আমার জন্য এক বিরাট খুশির দিন, আমার এলাকা সিলেট নগরীর উপকন্ঠে সিলেট সদর উপজেলার বাদাঘাট এলাকায় ১শত ৬ কোটি টাকা ব্যয়ে সিলেট মেরিন একাডেমির উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।যার স্বপ্নদ্রষ্টা ছিলেন সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের সাবেক সফল অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিত।

এর আগে তাঁর আরেকটি স্বপ্নের প্রতিষ্ঠান সিলেট কেন্দ্রীয় কারাগার প্রায় ২শত ২৭ কোটি টাকা ব্যয়ে নিজের নির্বাচনী এলাকা বাদাঘাটে গত ২০১৮ সালের ১লা নভেম্বর তারিখে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যে প্রতিষ্ঠান গুলো বাদাঘাট নিয়ে আসতে অনেক কুটকৌশল করতে হয়েছে,আর এ দুটি প্রতিষ্ঠান বাদাঘাটে নিয়ে আসার প্রস্তাবক ছিলাম আমি নিজে । তখন অবাক হয়ে এ এম এ মুহিত বলেছিলেন তুমি কি বাদাঘাটে জয়গা দিতে পারবে? আমি তখন দৃঢ়ভাবে বলছিলাম পারব স্যার,আমার এলাকার লোক ভালো। আপনার এ প্রতিষ্ঠানগুলো বাদাঘাটে স্হাপন করুন স্যার, মাননীয় সাবেক অর্থমন্ত্রীর একজন ঘনিষ্ঠ কর্মী হিসেবে উনার সঙ্গে দীর্ঘদিন কাজ করার সুবাদে আমার এ প্রস্তাব ও অনুরোধটুকু যৌক্তিক ও বাস্তবতার নিরিখে তিনি গুরত্বের সঙ্গে নিয়েছিলেন বলেই আজ দুটি প্রতিষ্ঠানই বাদাঘাট এলাকায় স্হাপিত হয়ে সফলভাবে যাত্রা শুরু করেছে। এজন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই সাবেক অর্থমন্ত্রী সিলেটের উন্নয়নের সিংহপুরুষ প্রিয় নেতা জনাব আবুল মাল আবদুল মুহিত এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ও আমাদের স্হানীয় সংসদ সদস্য জনাব ড. একে আব্দুল মোমেন এর প্রতি। এ দুটি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে মাননীয় পররাষ্ট্রমন্ত্রীরও যথেষ্ট অবদান রয়েছে।

ধন্যবাদ জানাই এ প্রকল্প দুটি বাস্তবায়নে যারা বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা ও সমর্থন করেছেন তাদের সকলের প্রতি। আমার একমাত্র লক্ষ ছিলো পিছিয়ে পড়া এলাকার উন্নয়ণ, কারন ভালো কোন প্রতিষ্ঠান কোন এলাকায় স্হাপিত হলে এর সুবাদে ওই এলাকার গুরুত্ব এবং কদর দেশ বিদেশে সকলের কাছে অনেকটা বেড়ে যায়। এসকল প্রতিষ্ঠানকে ঘিরে ওই সকল এলাকা আর্থ-সামাজিক অবস্হার দ্রুত উন্নয়ন ও পরিবর্তন ঘটে। এলাকার উন্নয়ন নিয়ে আমার দীর্ঘদিনের লালিত স্বপ্ন ও প্রচেষ্টা আজ অনেকটা বাস্তবায়িত হয়েছে।আরো কিছু লক্ষ আছে এলাকার উন্নয়ন নিয়ে।

ইনশাআল্লাহ মহান আল্লাহ সাহায্য করলে একে একে সেগুলোও পুরন হবে,সবাই দোয়া রাখবেন। এ সকল প্রতিষ্ঠানকে ঘিরে আমার ওই এলাকা এখন সিলেটের নতুন ও আধুনিক সিটিতে পরিনত হবে। নতুন প্রতিষ্ঠান স্হাপনের মাধ্যমে একটি মডেল ও সমৃদ্ধ এলাকায় রুপান্তরিত হবে বলে আমি বিশ্বাস করি,আর সেদিন বেশি দুরে নয়। মহান আল্লাহ আমাদের সকলের সহায় হউন। জয় বাংলা,জয় বঙ্গবন্ধু, বাংলাদেশ চিরজীবী হউক।

মকসুদ আহমদ মকসুদ, সিলেট ব্যুরো চীফ: বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD