মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:১০ অপরাহ্ন

শিরোনাম ::
আজ সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে আ.লীগ ও পরিবারের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকী আজ,এখনো তিনি মানুষের মনে জনতার কামরান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যু বার্ষিকীতে সিলেট জেলা আ.লীগের কর্মসূচি সিলেট ৩ আসনকে নান্দনিক রূপে রূপান্তর করবো: হাবিব বিয়ানীবাজারে সিএনজি অটোরিকশার ধাক্কায় যুবক নিহত বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকীতে পরিবারের বিভিন্ন কর্মসূচী গ্রহণ সিলেটে ১০টি ঘুমের ট্যাবলেট খাইয়ে আইনজীবী আনোয়ারকে হত্যা করেন স্ত্রী বিয়ানীবাজার থানার খসিরববন্দে বাড়ির সামনে থেকে অপহৃত মেয়েটি উদ্ধার সিলেট সীমান্তে ৪৮ বিজিবি’র ১৪৯ পরিবারকে খাদ্য সহায়াতা প্রদান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর আ.লীগের কর্মসূচী সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ এমপি’র প্রচেষ্টায় চারখাইয়ে হাইওয়ে থানা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সাধারন মানুষ সন্তুুষ্ঠ – শফিউল আলম নাদেল নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান
cloudservicebd.com

শুকনো কাশি দূর করার ঘরোয়া উপায়

FB IMG 1620338513169 - BD Sylhet News

লাইফস্টাইল ডেস্ক: দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ নতুন করে শুরু হয়েছে। জনস্বাস্থ্যবিদদের মতে লকডাউনের প্রভাবে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও আশঙ্কা এখনও কাটেনি। করোনার লক্ষণ সম্পর্কে আমরা সবাই জানি। এর মধ্যে অন্যতম একটি লক্ষণ হলো শুকনো কাশি, ক্লান্তি বা অবসাদ।

তবে মৌসুম পরিবর্তনের কারণেও শুকনো কাশি হতে পারে। অতএব ড্রাই কফ বা শুকনো কাশি হলে শুধু আতঙ্কিত হওয়ার কিছু নেই। বাড়িতে বসেই শুকনো কাশির চিকিৎসা সম্ভব।

মধু:

মধুতে অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ফাংগাল বৈশিষ্ট্য রয়েছে। গরম পানিতে ১ টেবিল চামচ মধু মিশিয়ে পান করুন।

আদা:

আদার যে নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে তা খুসখুসে কাশির জন্য উপকারী। মিউকাসের জন্য গলা খুসখুস করে আর এই খুসখুসে কাশি দূর করতে আদা কার্যকরী।

যষ্টি মধু:

যষ্টি মধুর অনেক গুণ রয়েছে। পানি দিয়ে ভালোভাবে যষ্টি মধু ফুটিয়ে নিন। এর মধ্যে মধু, লেবুর রস মেশান। তারপর সব উপাদান একসাথে মিশিয়ে ফুটান।

তুলসি:

রোগ প্রতিরোধক্ষমতা বৃদ্ধি করতে তুলসি অনেক উপকারী। তুলসিতে ভিটামিন সি ও জিঙ্ক রয়েছে যা ইনফ্লুয়েঞ্জা ও শুকনো কফ কমাতে জাদুকরী ভূমিকা পালন করে।

লবণ পানি দিয়ে গার্গল:

পানি গরম করে এর মধ্যে এক চিমটি লবণ দিন। তারপর ৩০ সেকেন্ড ধরে গার্গল করুন।

 

বিডি সিলেট নিউজ ডটকম

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD