শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:০৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
কানাইঘাটে ধান কর্তন উৎসবের উদ্বোধন করলেন জেলা প্রশাসক লিটিল হোপ ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ পরশ-নিখিলের নেতৃত্বে যুবলীগ মানবতার এক অনন্য উদাহরণ: নাদেল সিলেট নগরীতে প্রবাসীদের উদ্যোগে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ রায়হান হত্যায় মৃত্যুদণ্ড হতে পারে এসআই আকবরের! ১শ ৬ কোটি টাকা ব্যায়ে নির্মিত সিলেট মেরিন একাডেমির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন : প্রধানমন্ত্রী বড়লেখায় নিসচা উপজেলা শাখার অর্থ সম্পাদক মাছুমের ১৩তম রক্তদান সাবেক সাংসদ সেলিমের জানাযা ছেলে-মেয়েরা আমেরিকা থেকে আসার পর রিকশাচালককে নির্যাতনকারী সেই সুলতানকে জেলহাজতে প্রেরণ মোমেন ফাউন্ডেশনের পক্ষ থেকে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ কাবা শরিফের হাজরে আসওয়াদের রহস্যময় ছবি প্রকাশ ইনজেকশন দিয়ে তরমুজে কি কিছু মেশানো হয়? যা জানা গেল এই ঈদেও ১০টি গান শোনাবেন ড. মাহফুজুর রহমান অভুক্ত বানরদের মুখে খাবার তুলে দিলো লোকনাথ ট্রেডিং
cloudservicebd.com

জন্মদিনে মৃত লাশের দাফন কাফনের জন্য পিপিই দিলেন এড.নাসির উদ্দিন খান

568685 - BD Sylhet News

বিডি সিলেট :: মানুষের শেষ যাত্রার আয়োজন যারা করেন, তাদের খবর রাখেন খুব কম মানুষ।তবে এ ক্ষেত্রে কিছুটা ব্যতিক্রম সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

নিজের জন্মদিনে তিনি ঠিকই তাদের খবর রাখেন। আর তাই আস্থা ও নির্ভরতার প্রতিক হিসাবে তাদের পাশে ছুটে গেলেন পারসোনাল প্রটেক্ট ইকুইপমেন্ট বা ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী নিয়ে। এই করোনাকালে এ যে বড় জরুরী- গোরখোদকসহ শেষ যাত্রার প্রস্তুতির সাথে জড়িত প্রায় প্রত্যেকের।

আজ শনিবার বিকেল ৪টার দিকে সিলেট সিটি করপোরেশনের মালিকানাধিন নগরীর বৃহৎ গোরস্তান হযরত মানিক পীর (র.) এর টিলা এলাকায় গিয়ে তিনি তা সুবিধাভোগীদের হাতে তুলে দেন।

মহামারি করোনার হানায় বিপর্যস্ত আমাদের প্রতিবেশি দেশ ভারত। সেখানে চিকিৎসা সুবিধা প্রায় ভেঙে পড়েছে। এমন দুঃসময় বাংলাদেশে এখনো শুরু না হলেও স্বস্তিতে থাকার কোন সুযোগ নেই।

প্রায় প্রতিদিনই মানুষ আক্রান্ত হচ্ছেন এবং মারাও যাচ্ছেন। আর ভারত সীমান্তে অবস্থিত আমাদের সিলেট শহর এমনকি পুরো জেলা চরম ঝুঁকিতে। ভারত থেকে যেমন চোরাই পথে আসছে চোরাচালানের চালান, তেমনি আসছে গরু মহিষসহ অন্যান্য পণ্য। এমনকি চোরাই পথে মানুষও আসছে।

এ অবস্থায় সিলেট মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলা সদরের অধিবাসীদের নিয়ে শংকিত সচেতন মানুষ। তাদের সবাইকে সচেতন করতে অভিযান চলছে। চলছে প্রচারণা।

যদিও করোনায় মৃত্যুবরণকারীদের দাফনের জন্য সরকার নির্ধারিত বিশেষ ব্যবস্থা রয়েছে। তবে তা মোটেও যথেষ্ট নয় বলে মনে করছেন সচেতন মহল। এ অবস্থায় সিলেট সিটি করপোরেশনের গুরুস্তানে লাশ সৎকারের সাথে জড়িতদের সুরক্ষা সামগ্রী খুব প্রয়োজন।

অন্তত তাদের নিরাপদ রাখতে এসব সামগ্রী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও মনে করছেন সচেতন নাগরিকবৃন্দ। পিপিই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত বক্তারা সংক্ষেপে এসব কথাই তুলে ধরলেন এবং অতিগুরুত্বপূর্ণ বিষয়টির প্রতি অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের সচেতনতার জন্য ব্যাপক প্রশংসাও করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আজমল আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, স্বাস্থ বিষয়ক সম্পাদক ডাক্তার শাকির আহমদ শাহিন,উপ-দপ্তর সম্পাদক মজির উদ্দিন,কোষাধক্ষ শমসের জামাল, সদস্য শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, আওয়ামীলীগ নেতা মাসুদ হোসেন খান,জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ রহমান, যুবলীগ নেতা মিজান আহমদ, খালেদুর রহমান, ১৬ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি সেবুল আহমদ সাগর, মাজারের সুপারভাইজার রজব আহমদ, মাওলানা জাকির আহমদ।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD