শনিবার, ০৮ মে ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুসলিমদের সাথে ইফতারে ভার্চুয়ালি যোগ দিলেন কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো লাখো মানুষের ভালোবাসায় চির নিদ্রায় শায়িত হলেন দিলদার হোসেন সেলিম ঈদ উপলক্ষে কুলউড়ায় শফিউল আলম নাদেলের বস্ত্র বিতরণ লিটিল হুপ ফাউন্ডেশন এর পক্ষ থেকে খাবার সামগ্রী বিতরণ ছাতক উপজেলা ও পৌর আ’লীগের সম্মেলন প্রস্তুতির আহবায়ক কমিটি গঠন সিলেট পরিবহন শ্রমিকদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করলেন নিসচার কেন্দ্রীয় নেতা মিশু সিলেট জেলা যুবলীগের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত সিলেট মেরিন একাডেমির উদ্বোধন ও প্রাসঙ্গিক কথা পাইলটের দক্ষতায় চাকা খুলে পড়া এয়ার অ্যাম্বুলেন্সের জরুরি অবতরণ মৌলভীবাজারে জোড়া লাগানো যমজ শিশুর জন্ম গণতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফিরে আসার সেই ঐতিহাসিক দিন আজ সিলেটে করোনায় আরো ২জনের মৃত্যু, সনাক্ত ৭৪ শুকনো কাশি দূর করার ঘরোয়া উপায় রোজার মহিমায় মুগ্ধ হয়ে ভারতীয় তরুণীর ইসলাম গ্রহণ
cloudservicebd.com

এপ্রিল মাসে সিলেটে করোনায় আক্রান্ত হয়ে ৬৫ জনের মৃত্যু

20210501 142836 - BD Sylhet News

বিডি সিলেট  :: সিলেটে প্রাণঘাতি করোনায় ভাইরাসের তান্ডবে এক মাসে মারা গেছেন ৬৫জন। নতুন বছরের শুরু থেকে সিলেটে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কম থাকলেও ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি থেকে বাড়তে শুরু করে আক্রান্তের সংখ্যা। আর মৃত্যুর সংখ্যাটা দ্রুত বাড়তে শুরু করে এপ্রিল মাসেই।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলেও ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিলেন। তবে এর ১০দিনের মাথায় তিনি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা যান।

এদিকে চলতি মাসের শুরুতে করোনা থেকে মানুষকে সুরক্ষায় ১৪ এপ্রিল থেকে পর্যায়ক্রমে দুই সপ্তাহের লকডাউন দেয় সরকার। কিন্তু এরপরও মানুষকে ঘর থেকে বের হওয়া ঠেকানো যায়নি।

গত ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সিলেটে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫জন। মারা যাওয়াদের মধ্যে ৫৮ জনই সিলেট জেলার, মৌলভীবাজারের ৪ জন, হবিগঞ্জের ২ জন এবং সুনামগঞ্জ জেলার একজন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, গত একমাসে ৩ হাজার ১৭৮ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬৫ জনের। এর মধ্যে ১ এপ্রিল ১০০ জন আক্রান্ত হয়ে মারা যান ৫ জন। এরমধ্যে ৪ জন সিলেট জেলার, হবিগঞ্জের একজন। ২ এপ্রিল আক্রান্ত ১১৬, মারা যান সিলেটের একজন। ৩ ও ৪ এপ্রিল পর্যায়ক্রমে ৫৬ ও ৫০ জন আক্রান্ত হন। ৫ তারিখে আক্রান্ত ৮৩, মৃত্যু হয় সিলেট জেলার একজনের। ৬ এপ্রিল ১০০ জন আক্রান্ত হয়ে মারা যান হবিগঞ্জের একজন। ৭ এপ্রিল আক্রান্ত ১৪২, মারা যান সিলেটের দুই বাসিন্দা। ৮ তারিখে আক্রান্ত ১৫৩ এবং মৃত্যু হয় সিলেটের দুই জনের। ৯ এপ্রিল ১৪৪ জন আক্রান্তের বিপরীতে মারা যান সিলেটের একজনের।

১০ এপ্রিল আক্রান্ত ১৯৫, মৃত্যু মৌলভীবাজারের একজনের। ১১ এপ্রিল আক্রান্ত ১৪৩ জন, মৃত্যু হয় সিলেটের দুইজনের। ১২ এপ্রিল আক্রান্ত ১৪২, মৃত্যু হয় সিলেটের দুই বাসিন্দার। ১৩ এপ্রিল আক্রান্ত ১৩৯, মারা যান সিলেটের দু’জন। ১৪ এপ্রিল ৩ জনের মৃত্যু হয় দুইজন সিলেটের, একজন মৌলভীবাজারের, আক্রান্ত হন ১৫৪ জন। ১৫ এপ্রিল মৃত্যুহীন দিনে ৭৯ জন আক্রান্ত হন। ১৬ এপ্রিল ১০৭ জন আক্রান্ত, মৃত্যু হয় সিলেট জেলার একজনের। ১৭ এপ্রিল ৬২ জন আক্রান্ত ও সিলেটের ২ জন মারা যান। ১৮ এপ্রিল কেবল ৭৫ জন আক্রান্ত হন। ১৯ এপ্রিল ১৩০ জন আক্রান্ত ও সিলেটের তিন বাসিন্দার মৃত্যু হয়। ২০ কেবল ১৩৬ জন আক্রান্ত হন।

২১ এপ্রিল সিলেটের একজন মারা যান, আক্রান্ত হন ১৩৫। ২২ এপ্রিল আক্রান্ত ১১৩ এবং সিলেটের চারজন মারা যান। ২৩ এপ্রিল ১২৪ জন আক্রান্ত হয়ে সিলেট জেলার ২ বাসিন্দা মারা যান। ২৪ এপ্রিল ১১৫ জন আক্রান্ত ও সিলেটের দুই এবং মৌলভীবাজারের একজন মারা যান। ২৫ এপ্রিল একদিনে সিলেটের ৮ জনের মৃত্যু হয় এবং ৪৫ জন আক্রান্ত হন। ২৬ এপ্রিল আরো ৫ জনের মৃত্যু হয় এবং আক্রান্ত হন ৮৮ জন।মারা যাওয়া ৪ জন সিলেট ও একজন সুনামগঞ্জের। ২৭ এপ্রিল ৯৪ জন আক্রান্তের বিপরীতে ২ জন মারা যান। দু’জনই সিলেটের। ২৮ এপ্রিল ৭৩ জন আক্রান্তের বিপরীতে ২ জন মারা যান। ২৯ এপ্রিল আক্রান্ত হন ৫ জন। সকলেই সিলেটের এবং ৮৫ জন আক্রান্ত হন। সর্বশেষ ৩০ এপ্রিল ৭৯ জন আক্রান্ত হন, মৃত্যু হয় ৪ জনের। তার মধ্যে চারজনই সিলেট জেলার বাসিন্দা।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


FB IMG 1620380947875 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD