শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
কানাইঘাটে ধান কর্তন উৎসবের উদ্বোধন করলেন জেলা প্রশাসক লিটিল হোপ ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ পরশ-নিখিলের নেতৃত্বে যুবলীগ মানবতার এক অনন্য উদাহরণ: নাদেল সিলেট নগরীতে প্রবাসীদের উদ্যোগে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ রায়হান হত্যায় মৃত্যুদণ্ড হতে পারে এসআই আকবরের! ১শ ৬ কোটি টাকা ব্যায়ে নির্মিত সিলেট মেরিন একাডেমির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন : প্রধানমন্ত্রী বড়লেখায় নিসচা উপজেলা শাখার অর্থ সম্পাদক মাছুমের ১৩তম রক্তদান সাবেক সাংসদ সেলিমের জানাযা ছেলে-মেয়েরা আমেরিকা থেকে আসার পর রিকশাচালককে নির্যাতনকারী সেই সুলতানকে জেলহাজতে প্রেরণ মোমেন ফাউন্ডেশনের পক্ষ থেকে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ কাবা শরিফের হাজরে আসওয়াদের রহস্যময় ছবি প্রকাশ ইনজেকশন দিয়ে তরমুজে কি কিছু মেশানো হয়? যা জানা গেল এই ঈদেও ১০টি গান শোনাবেন ড. মাহফুজুর রহমান অভুক্ত বানরদের মুখে খাবার তুলে দিলো লোকনাথ ট্রেডিং
cloudservicebd.com

প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা : স্যার এনাম উল ইসলাম

IMG 9409 copy - BD Sylhet News

বিডি সিলেট :: সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে আওয়ামী লীগের মননোয়ন প্রত্যাশী, হাজী আব্দুল মছব্বির সিটি ও স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের চেয়ারম্যান, যুক্তরাজ্য আওয়ামী লীগের ম্যানচেষ্টার শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রলীগ নেতা শিক্ষাবিদ, সমাজসেবক স্যার এনাম উল ইসলাম বলেছেন, প্রতিবন্ধীদের কল্যাণে আন্তরিকভাবে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। প্রতিবন্ধীদের সমাজের মূলস্রোতে আনতে সরকার বিভিন্ন ধরনের কল্যাণমুখী কর্মসূচি গ্রহণ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দেশে যত সরকার ক্ষমতায় এসেছে, তারা কখনও প্রতিবন্ধীদের নিয়ে চিন্তাও করেনি। তারা কোনোদিনও স্বপ্নও দেখেনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষ নিয়ে স্বপ্ন দেখতেন। বঙ্গবন্ধুর মৃত্যুর পর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্ন পূরণ করছেন, প্রতিবন্ধীদের বিভিন্নভাবে সহায়তা প্রদান করছেন। আগামীতে এর পরিধি আরো বৃদ্ধি পাবে। সেই ধারাবাহিকতায় আমি প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছি।

তিনি প্রতিবন্ধীদের বলেন, আপনাদের যে কোন সমস্যা আমাকে পাশে পাবেন। প্রতিবন্ধীদের স্বাস্থ্য সেবা ও বিয়ে প্রদানে জন্য অর্থের প্রয়োজন হলে আমার স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনে যোগাযোগ করবেন। আমার প্রতিষ্ঠিত হাসপাতালে আপনাদের ফ্রি চিকিৎসা প্রদান করা হবে।

তিনি রবিবার নগরীর গ্রীণ ডিসএ্যাবন্ড ফাউন্ডেশন (জিডিএফ)’র কার্যালয়ে খাদ্য সহায়তা ও নগর অর্থ প্রদান কালে উপরোক্ত কথাগুলো বলেন। ফাউন্ডেশনের মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খানের সভাপতিত্বে ও ব্যবস্থাপন স্বপন মাহমুদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিবন্ধী নাগরিক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ আলমগীর হোসেন, ফাউন্ডেশনের নির্বাহী সদস্য প্রমেশ দত্ত, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, সাবেক সভাপতি মামুন হাসান, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ শামীম ইকবাল, শ্রমিক নেতা তাজ উদ্দিন খান আলম, স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের সিইও রুহুল আলম চৌধুরী উজ্জ্বল, জিডিএফ ফাউন্ডেশনের হিসাব রক্ষক ফজলে এলাহী, শিক্ষক নমিতা রানী দে, দিশারী প্রতিবন্ধী কল্যাণ সমিতির সভাপতি আবু লেইছসহ জিডিএফ ও ডিকেফ দৃষ্ঠি প্রতিবন্ধী বিদ্যালয়ের দৃষ্ঠি প্রতিবন্ধী শিক্ষার্থীসহ আরো অনেকেই। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফিজ কয়েছ মিয়া।

এদিকে স্যার এনাম উল ইসলাম নগরীর উপশহরস্থ বাংলাদেশ অটিজম গবেষনা ও প্রতিবন্ধী স্কুল সিলেট (বার্ডস) পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল শামীম ইকবাল, ভাইস প্রিন্সিপাল উর্মী ইসলাম, ফাতেমা সিদ্দিকা জুই, বুলবুলি বেগম, তানিয়া সিদ্দিকা, সাদিয়া আক্তার লিজন, সাবিকুন নাহার নাবিলা, আছিয়া আক্তার, পারিজা বেগম, যুমা বেগম, শাপলা বেগম। এসময় তিনি অধ্যক্ষ শামিম ইকবালকে সর্বাত্মক সহায়তা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD