শনিবার, ০৮ মে ২০২১, ১০:০২ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুসলিমদের সাথে ইফতারে ভার্চুয়ালি যোগ দিলেন কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো লাখো মানুষের ভালোবাসায় চির নিদ্রায় শায়িত হলেন দিলদার হোসেন সেলিম ঈদ উপলক্ষে কুলউড়ায় শফিউল আলম নাদেলের বস্ত্র বিতরণ লিটিল হুপ ফাউন্ডেশন এর পক্ষ থেকে খাবার সামগ্রী বিতরণ ছাতক উপজেলা ও পৌর আ’লীগের সম্মেলন প্রস্তুতির আহবায়ক কমিটি গঠন সিলেট পরিবহন শ্রমিকদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করলেন নিসচার কেন্দ্রীয় নেতা মিশু সিলেট জেলা যুবলীগের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত সিলেট মেরিন একাডেমির উদ্বোধন ও প্রাসঙ্গিক কথা পাইলটের দক্ষতায় চাকা খুলে পড়া এয়ার অ্যাম্বুলেন্সের জরুরি অবতরণ মৌলভীবাজারে জোড়া লাগানো যমজ শিশুর জন্ম গণতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফিরে আসার সেই ঐতিহাসিক দিন আজ সিলেটে করোনায় আরো ২জনের মৃত্যু, সনাক্ত ৭৪ শুকনো কাশি দূর করার ঘরোয়া উপায় রোজার মহিমায় মুগ্ধ হয়ে ভারতীয় তরুণীর ইসলাম গ্রহণ
cloudservicebd.com

মাত্র ১ টাকায় অক্সিজেন সিলিন্ডার দিচ্ছেন ব্যবসায়ী,বাঁচল কয়েকশো মুমূর্ষ রোগী

Screenshot 20210425 051052 Facebook - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্কঃ এ যেন ‘গোদের ওপর বিষফোঁড়া’। করোনায় জেরবার দেশে, অক্সিজেন আকাল এখন মহাসংকটের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এহেন সময়ে অক্সিজেন সিলিন্ডারের দাম আকাশ ছোঁয়া। মূলত, তার প্রধান কারণ বাজারে অমিল অক্সিজেন। এমন দুর্দিনে পাশে এসে দাঁড়িয়েছেন উত্তরপ্রদেশের হামিরপুর এর এক ব্যবসায়ী।  বাজারে যেখানে অক্সিজেন সিলিন্ডারের দাম প্রায় ৩০ হাজার টাকা সেখানেই তিনি মাত্র ১ টাকার বিনিময়ে নিজের কারখানা থেকে ভরে দিচ্ছেন অক্সিজেন সিলিন্ডার। যারা তার কাছ থেকে প্রিয়জনের জন্য অক্সিজেন সিলিন্ডার পেয়েছেন তারা ভগবান বলে মনে করছেন তাঁকে।

ওই ব্যবসায়ীর নাম মনোজ গুপ্তা। তিনি রিমঝিম ইস্পাত ফ্যাক্টরির মালিক। গতবছর করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এরপর থেকেই করোনা আক্রান্তদের পাশে থাকতে যতটা সম্ভব চেষ্টা চালিয়ে গিয়েছেন। এবার যখন অক্সিজেনের আকাল পড়েছে তখন নিজের কারখানা থেকে অক্সিজেন সিলিন্ডার ভরে দিচ্ছেন তিনি। জানা গিয়েছে, তার সাহায্যে বেঁচেছে প্রায় কয়েকশো করোনা রোগী।

জাতীয় স্তরের এক সংবাদ সংস্থাকে মনোজ বাবু জানান, তার কারখানা থেকে প্রত্যেকদিন হাজারটি সিলিন্ডারে অক্সিজেন ছাড়া সম্ভব। তিনি তাই মাত্র এক টাকা নিয়ে মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচাতে ভোরে দিচ্ছেন সিলিন্ডার।

তবে কালোবাজারির দিকে সতর্ক থাকতে একাধিক পদক্ষেপ করেছেন মনোজ গুপ্তা। পরিবারের কাছ থেকে RT-pcr টেস্টের রিপোর্ট সঙ্গে চিকিৎসকদের শংসাপত্র যেখানে লেখা আছে অক্সিজেনের প্রয়োজন এছাড়া আধার কার্ড জমা রাখছেন তিনি।

এখন তার কারখানার সামনে মানুষের লম্বা লাইন। সকলের করুণ মুখে একটাই কথা তাদের ‘প্রিয়জন নিঃশ্বাস নিতে পারছে না, একটু অক্সিজেন দিন’।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


FB IMG 1620380947875 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD