শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেট নগরী থেকে হেফাজত নেতা শাহীনূর পাশা গ্রেফতার কানাইঘাটে ধান কর্তন উৎসবের উদ্বোধন করলেন জেলা প্রশাসক লিটিল হোপ ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ পরশ-নিখিলের নেতৃত্বে যুবলীগ মানবতার এক অনন্য উদাহরণ: নাদেল সিলেট নগরীতে প্রবাসীদের উদ্যোগে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ রায়হান হত্যায় মৃত্যুদণ্ড হতে পারে এসআই আকবরের! ১শ ৬ কোটি টাকা ব্যায়ে নির্মিত সিলেট মেরিন একাডেমির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন : প্রধানমন্ত্রী বড়লেখায় নিসচা উপজেলা শাখার অর্থ সম্পাদক মাছুমের ১৩তম রক্তদান সাবেক সাংসদ সেলিমের জানাযা ছেলে-মেয়েরা আমেরিকা থেকে আসার পর রিকশাচালককে নির্যাতনকারী সেই সুলতানকে জেলহাজতে প্রেরণ মোমেন ফাউন্ডেশনের পক্ষ থেকে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ কাবা শরিফের হাজরে আসওয়াদের রহস্যময় ছবি প্রকাশ ইনজেকশন দিয়ে তরমুজে কি কিছু মেশানো হয়? যা জানা গেল এই ঈদেও ১০টি গান শোনাবেন ড. মাহফুজুর রহমান
cloudservicebd.com

কৃষিকে বাঁচিয়ে রাখতে খনন করা হবে খাল-নদী : হবিগঞ্জে কৃষিমন্ত্রী

FB IMG 1619215334019 - BD Sylhet News

হবিগঞ্জ  প্রতিনিধিঃ কৃষিকে বাঁচিয়ে রাখতে খনন করা হবে খাল-নদী হবে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। তিনি বলেন, কৃষির উন্নয়ন না হলে বাংলাদেশের উন্নয়ন সম্ভব নয়।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে হবিগঞ্জের বানিয়াচংয়ে আঞ্জইন হাওরে বোরো ধান কাটা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান মহামারি করোনাভাইরাসের সময়ও খাদ্য নিয়ে জনগণ আতংকে থাকবে না। কারণ খাদ্যের অভাব যেন না হয় সরকার সেজন্য যথেষ্ট পরিমাণে খাবার মজুদ রেখেছে। আর বর্তমান সরকার খাদ্য মজুদের বিষয়ে দৃঢ়ভাবে কাজ করছে।কৃষিমন্ত্রী বলেন, আমাদের এখন বিনিয়োগ বৃদ্ধি করে বেশি বেশি শিল্পকারখানা গড়ে তুলতে হবে। কৃষিকে বাণিজ্যিকীকরণ করতে হবে। কৃষির উন্নয়ন ও শিল্পায়ন পাশাপাশি চলতে হবে। আধুনিক কৃষি গড়তে হলে দক্ষ জনশক্তির প্রয়োজন।

কৃষিমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে পুষ্টি ও নিরাপদ খাদ্য নিশ্চিতকরণ ও আধুনিক কৃষি গড়ে তোলার কথা বলা হয়েছিল। সেই লক্ষে সরকার কাজ করছে। একসময় বাংলাদেশ ছিল দুর্ভিক্ষ ও দুর্যোগের দেশ। তবে সরকারের নেয়া নানা পদক্ষেপের কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

হাওরে শ্রমিক সংকট দূর করতে সরকার ভর্তুকি দিয়ে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করছে জানিয়ে তিনি আরও বলেন, কম্বাইন হারভেস্টার মেশিনের মাধ্যমে অতি-অল্প সময়ে কৃষক ধান ঘরে উঠাতে পারবে। সরকার ভর্তুকির মাধ্যমে ধান কাটার যান্ত্রিক মেশিন ও সার, বীজসহ নানান উপকরণ কৃষিবিদদের সহায়তায় কৃষকদের কাছে পৌঁছে দিয়েছে।

হেফাজতের কাঁধে ভর করে বিএনপি-জামায়াত আবারও ক্ষমতায় আসতে চায় উল্লেখ করে কৃষিমন্ত্রী আরও বলেন, তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। সরকারের পতন ঘটাতে চায়। তবে হেফাজতের শিকড় যত গভীরেই হোক তার মূলোৎপাটন করা হ‌বে। মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তা দিতে সরকার কঠোর অবস্থান নিয়েছে।উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত বোরো ধান কর্তন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানার পরিচালনায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট আবু জাহির, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেসবাহুল ইসলাম, কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান ড. অমিতাভ সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আসাদুল্লাহ, পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ বিপিএম, পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবির ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী।

এছাড়াও অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ পৌরসভার চেয়ারম্যান মো. আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি চৌধুরী মো. ফরিয়াদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন খান, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন তালুকদার, সহকারি কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. এমরান হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা এনামুল হক, ৪নং ইউপি চেয়ারম্যান মো. রেখাছ মিয়া, উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, রিপোর্টাস ইউনিটির সভাপতি জীবন আহমেদ লিটন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মিয়া, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. সাহিবুর রহমান, শেখ মারুফ আহমেদ প্রমুখ।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD