রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন

শিরোনাম ::
নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান বড়লেখায় নিসচার সংবর্ধনা অনুষ্ঠান ছয়ফুল আলম পারুল এর কাব্যগ্রন্থ ‘ছন্দপতন’র মোড়ক উন্মোচন সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ হযরত শাহজালালের মাজারে এবারও ওরস হচ্ছে না আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে – জগদীশ দাস স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল সিলেট ৩ আসন সহ উপনির্বাচনে নৌকার মাঝি হলেন যারা সিলেট – ৩ আসনে নৌকা পেলেন হাবিবুর রহমান হাবিব আ.লীগের সংসদীয় বোর্ডের সভা আজ, অপেক্ষায় সিলেটের ২৫ নেতা অগ্রণী তরুণ সংঘের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী তুহিন কে সংবর্ধনা প্রদান প্রতিবন্ধীদের কল্যাণে সবাইকে এগিয়ে আাসা উচিৎ – সাংবাদিক মুহিত চৌধরী সিলেটে শেখ হাসিনার কারামুক্তি দিবসে মহানগর যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ
cloudservicebd.com

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ১০২ জনের মৃত্যু

Screenshot 20210418 203345 Samsung Notes - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ রেকর্ডসংখ্যক ১০২ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৫৯ ও নারী ৪৩ জন।গতকালের চেয়ে আজ ১ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ১০১ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১০ হাজার ৩৮৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার বিদ্যমান ছিল।

আজ মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা গেছে- ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন এবং ষাটোর্ধ বয়সের মারা গেছেন ৬৩ জন রয়েছেন।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৬৯৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২২৫ জন বেশি আক্রান্ত হয়েছেন। গতকাল ১৬ হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৪৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ০৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ২১ দশমিক ৪৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৪ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫১ লাখ ৭০ হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ১৮ হাজার ৯৫০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৮ লাখ ৪৬ হাজার ৪১০টি হয়েছে সরকারি এবং ১৩ লাখ ২৩ হাজার ৬৫৭টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৮৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬ হাজার ১২১ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৫ হাজার ৯০৭ জন। গতকালের চেয়ে আজ ২১৪ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ১৪ হাজার ৯৩৬ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৫৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৫ দশমিক ১২ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৪১ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৯২৮ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৪১৩ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ৫১৫টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৮৬টি ও বেসরকারি ৭১টিসহ ২৫৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৪০৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৬ হাজার ১৮৫ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ২১৯টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD