শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে বিক্ষোভ করোনায় জীবন দিলেন পুলিশের আরও এক সদস্য, আইজিপি’র শোক মিনা পাল থেকে যেভাবে ‘মিষ্টি মেয়ে’ কবরী দেশের চলচ্চিত্রে কবরী এক উজ্জ্বল নক্ষত্র: প্রধানমন্ত্রী লকডাউনে জমজমাট অনলাইন জুয়া! আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সাবেক এমপি সারাহ বেগম কবরী’র মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী আর নেই দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন রোববার মসজিদের চাঁদা আদায় নিয়ে সংঘর্ষে নিহত ১, আটক ৪ তেল কিংবা চাল নয়, এবার ঘটলো টিকা চুরি শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা শনিবার থেকে পাঁচ দেশ বিশেষ ফ্লাইট অনুমোদন বাঘের মুখ থেকে ছেলেকে কেড়ে আনলেন বাবা
cloudservicebd.com

বড়লেখা হাজীগঞ্জ বাজারের নানা সমস্যা নিরসনে আহ্বায়ক কমিটি গঠন

20210407 170808 - BD Sylhet News

বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখা পৌর শহর হাজীগঞ্জ বাজারের নানা সমস্যা নিরসনে বর্তমান বণিক সমিতির সভাপতি মৃত্যু বরণ করায় এবং কিছুদিন আগে বাকি দায়িত্বশীলরা পদত্যাগ করার ফলে আহবায়ক কমিটি গঠন করা হয়।পৌর সভার মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরীর সভাপতিত্বে পৌর মিলনায়তনে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। পৌর কাউন্সিলর রেহান পারভেজ রিপনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ।

উক্ত মতবিনিময় সভায় হাজীগঞ্জ বাজারের উল্লেখযোগ্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এবং উন্মুক্ত আলোচনায় ব্যবসায়ীরা নানা সমস্যার কথা তুলে ধরেন। এবং সকলেরই একই ভাষ্য বাজারে ঘনঘন চুরি আর প্রশাসনিক হয়রানিতে আতংকে তারা ভুগছেন। পান দোকানদার থেকে শুরু করে কোন ধরণের ব্যবসায়ী জরিমানা থেকে রেহাই পাননি। আর দোকান চুরি হলে কোন জায়গায় তারা আশ্রয়ও পাননি।

ব্যবসায়ী মীর শামীম বলেন, আজ এমন এক দিন আমরা ব্যবসায়ীরা অতিক্রম করছি যার কোন আশ্রয় নেই আমাদের। আমার দোকান চুরি হওয়ার পরে আমি কোন আশ্রয় পাইনি বরং উল্টো কমিটির অনেক সদস্যরা বলেছেন আমি ব্যাংকিং লোনে জর্জরিত তাই আমি নিজেই দোকান চুরির নাটক করছি। অপর ব্যবসায়ী জাকির হোসেন বলেন এমন একটি কমিটি চাই যার ফলে আমরা আমাদের ব্যবসায়ীক সুযোগ সুবিধা আর সার্থটা দেখে।

এরকম নানা চাপা ক্ষোভ তারা প্রাণখোলে বলেন মতবিনিময় সভায়। বাজারের ব্যবসায়ীরা সকলেই আতংকের মধ্যে আছেন কবে এসে জরিমানা করেন।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ বলেন কমিটির নানা ব্যার্থতায় বাজারে চুরি বন্ধ হচ্ছেনা আর ব্যবসায়ীরাও অনেকে চৌকিদারি টেক্স দেয় না। তাই ভালো মানের চৌকিদার রাখাও কমিটির পক্ষে সম্ভব হয়না।

সভাপতির বক্তব্যে পৌর মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী বলেন আমরা পৌর পরিষদ আর এই আহবায়ক কমিটির সমন্বয়ে বাজারের সকল প্রকার সমস্যা নিরসনে কাজ করে যাবো।

পরিশেষে বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী আব্দুল হান্নান কে আহবায়ক এবং ছাইদুল ইসলাম, আব্দুর রহমান, হারুনুর রশিদ বাদশা, জাবেদুল ইসলাম সবুজ কে যুগ্ম আহবায়ক এবং শ্রী শৈলেন্দ্র দেব নাথ কে কোষাধ্যক্ষ ও সাত সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন হাজী সেলিম আহমদ, হারুনুর রশিদ, মোস্তফা জামান আব্বাস, ছালেহ আহমদ জুয়েল, হাজী আব্দুল হক, মীর শামীমুর রহমান, আব্দুল লতিফ।

উল্লেখ্য উক্ত আহবায়ক কমিটি আগামী দুই মাসের জন্য মনোনীত করে দেওয়া হয়েছে এবং পরবর্তী এক মাসের মধ্যে একটা সুন্দর নির্বাচন দিয়ে নবাগত কমিটির নিকট ক্ষমতা হস্তান্তর করবেন। এদিকে পৌর মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরীকে প্রধান নির্বাচন কমিশনার করে একটা নির্বাচন কমিশন গঠন করা হয়।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


১০ index - BD Sylhet News

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD