বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন

শিরোনাম ::
৮৬ বছর পর আয়া সোফিয়া মসজিদে তারাবি নামাজ ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন বেগম খালেদা জিয়া সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা মুভমেন্ট পাস” অ্যাপ চালু করার ৩২ ঘণ্টার মধ্যে প্রায় পৌনে ৮ কোটি নক শাবির ল্যাবে ৫৭ জনের করোনা শনাক্ত আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক প্রকাশ সিলেটে রোজাদারদের মধ্যে মহানগর যুবলীগের ইফতার বিতরণ এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই রায়হানের পরিবারকে রমজান ও নববর্ষের উপহার পাঠালেন এসএমপি কমিশনার মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ ‘বিদেশগামীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট’ “মুভমেন্ট পাস” অ্যাপে মাত্র ২৬ ঘণ্টায় প্রায় পৌনে ৩ কোটি নক পুলিশের সব ইউনিটকে কঠোর নির্দেশনা
cloudservicebd.com

বড়লেখায় লকডাউনের ঢিলেঢালা দ্বিতীয় দিন

20210406 144131 - BD Sylhet News

বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় লকডাউনের দ্বিতীয় দিন ঢিলেঢালা ভাবেই শুরু হয়েছে।করোনাভাইরাস সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় নিয়ন্ত্রণে চূড়ান্ত পদক্ষেপ হিসেবে আজ মঙ্গলবার দ্বিতীয় দিনের সপ্তাহের জন্য চলছে দ্বিতীয় ধাপের লকডাউন। প্রথম দিনের তুলনায় আজকের দিনে বড়লেখা পৌর শহরের বর্তমান পরিস্থিতি যানচলাচল কিছুটা স্বাভাবিক দেখা যায়।

প্রথম দিন লকডাউন শুরু হলেই ভোগান্তিতে পড়তে হয় ব্যাংকিং গ্রাহকরা নগদ টাকা তুলতে ব্যাংকে না গিয়ে এটিএম বুথে ভিড় করেন গ্রাহকরা। কিন্তু নেট সমস্যা ও
পর্যাপ্ত টাকা না থাকাসহ বিভিন্ন কারণে তাদেরকে ভোক্তান্তিতে পড়তে হয়।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল থেকেই সড়কে ছোট যানবাহন প্রায় স্বাভাবিক চলাফেরা করেছে। তবে দুপুর হতে তা কমে আসে।রেস্তোঁরাগুলো খাবার পার্শ্বেল বিক্রি করছে। হাসপাতালে রোগী ছিল স্বাভাবিক। দূর থেকে আসা যাত্রীরা বিকেল পর্যন্ত ইজিবাইক সিনএনজি চালিত অটোরিকশার মত ছোট যানবাহনে চাপাচাপি করে বাড়ি যান। নিত্যপ্রয়োজনীয় খাদ্যশস্য বহনকারী গাড়ি চলতে দেখা গেছে।

প্রথম দিনে পৌর শহরে প্রশাসনের তৎপরতা দেখা গেলেও দ্বিতীয় দিনে তুলনায় কম দেখা যায়। তবে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে বিগত কয়েকদিন থেকে জনসচেতনতা মূলক প্রচারণা করেছে বড়লেখা থানা পুলিশ।

দুপুরে শহরের উত্তর বাজার থেকে দক্ষিণ বাজার পর্যন্ত বেশিরভাগ দোকান বন্ধ রয়েছে। তবে সকাল থেকেই নিদের্শের বাইরেও কিছু দোকান খোলা হলেও মূল মার্কেটগুলো ছিল প্রায় বন্ধ।
সরকারী নির্দেশানুযায়ী অফিসে কাজ হচ্ছে। তবে সমস্যায় পড়েছেন শ্রমজীবি মানুষেরা।

এদিকে লক ডাউনের আগের দিন থেকেই জেলা তথ্য অফিস ও পৌরসভার পক্ষে লকডাউন মেনে চলতে মাইকিং করা হচ্ছে। দিনব্যাপী বিভিন্ন স্থানে কিছু জনসমাগম দেখা গেলেও মানুষ বাড়ি থেকে অপক্ষোকৃত কম বেরিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ব্যবসায়ী বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে প্রথম ধাপের দীর্ঘমেয়াদি লকডাউনে কয়েক লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়। এখনো প্রথমধাপের ক্ষয়ক্ষতি পুষিয়ে নেওয়া সম্ভব হয়নি অনেকেই ব্যবসা ছেড়ে দিয়ে আজ অসহায়ভায়ে দিনাতিপাত করছেন। দ্বিতীয়ধাপের লকডাউন আমাদের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়। সে কারণে জনসাধারণ, শ্রমজীবী মানুষ ঘর থেকে কাজের উদ্দেশ্যে বেরিয়েছেন তার প্রভাবে লকডাউন প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন ঢিলেঢালা ভাবে চলছে। তিনি স্বাস্থ্যবিধি মেনে দোকান খুলে দেওয়ার দাবি জানান।

এদিকে লকডাউন কার্যকরে পুলিশের অভিযান চলছে। করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন কার্যকরে আরও কার্যকর পদক্ষেপ নেয়া হবে বলে জানা গেছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD