সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

শিরোনাম ::
তিন বিষয়ে এসএসসি-এইচএসসি পরীক্ষা নেওয়া হবে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করলে ধাক্কা দিয়ে বের করে দেয়া হবে- নানক সিসিকের সীমানা বর্ধনে প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে সিলেট মহানগর আ’লীগের অভিনন্দন ঈদের আগে দেশে ১৫৫ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছে প্রবাসীরা সিলেটের জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত সাবেক মেয়র কামরানের কবর জিয়ারত করলেন নানক দেশে করোনায় মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলাসহ দেশে আরো তিনটি নতুন উপজেলা হচ্ছে মৌলভীবাজারে তেল গ্যাস ফিলিং স্টেশনের ধর্মঘট প্রত্যাহার লন্ডনে টানা ভারী বর্ষণ ও বজ্রপাত: ব্যাপক জলাবদ্ধতা ব্রিটিশ বাংলাদেশি শাহনূর হত্যাকাণ্ড; ৬ জনের কারাদণ্ড করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য আরো ৪ কোটি ৬৬ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার গোয়াইনঘাটে ২৪ বোতল অফিসার্স চয়েজ মদ ও ৪৪ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোট স্থগিত সিলেটে ফেসবুকে গুজব: গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ৭
cloudservicebd.com

চার মাসের শিশু মরিয়মকে রক্ত দিলেন ছাত্রলীগ কর্মী সজ্জল

20210407 010036 - BD Sylhet News

বিডি সিলেট :: মরিয়মের জন্মের পর থেকেই হার্টে দুইটি ছিদ্র। বর্তমানে তার বয়স চার মাস।মঙ্গলবার ৬ তারিখ মরিয়মের রক্তের প্রয়োজন হয়। মরিয়র সাথে ছিলো তার বাবা মা, ছাত্রলীগ কর্মী সজ্জল ও সাহেদ। তারা দুইজনই মরিয়মকে চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যান।আজ যখন মরিয়মের রক্তের প্রয়োজন হয় তখন খোঁজে পাওয়া যায় নি। তখন ছাত্রলীগ কর্মী সজ্জল বলে আমি রক্ত দিবো। সাথে সাথে রক্ত নেয়া হয়।

ছাত্রলীগ কর্মী সজ্জল বলেন,আমি ছাত্রলীগ করি আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমি চাই আমার মাধ্যমে মানুষের উপকার হোক কোন ক্ষতি নয়।মরিয়মের চিকিৎসার ব্যবস্থা আমরা করেছি।আমি ও আমার বন্ধু রাজনৈতিক সহযোদ্ধা সাহেদ মরিয়মের ব্যাপারে জানতে পারি আমাদের তাজপুর ইউনিয়নে ওয়ার্ড মেম্বার খালেদ আহমেদ খুকু ভাইয়ের মাধ্যমে। তখন আমি ও সাহেদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মরিয়মকে নিয়ে লিখালিখি করি।আমাদের লেখা দেখে বিশেষ করে আমার ফুফাতো ভাইয়েরা লন্ডন থেকে আমার সাথে যোগাযোগ করেন এবং বলেন মরিয়মের চিকিৎসার করানোর কথা।

এছাড়াও দেশ ও প্রবাস থেকে যোগাযোগ করছেন আমাদের সাথে মরিয়মের চিকিৎসার করানোর জন্য।আমরা সবার সাহায্য সহযোগিতা নিয়ে মরিয়মকে নিয়ে ঢাকা শিশু হাসপাতালে আছি। বর্তমানে মেয়েটি নিউমোনিয়া আক্রান্ত। নিউমোনিয়া না কমলে তার বাইপাস হার্ট সার্জারী করা সম্ভব হবে না।আজ তার রক্তের প্রয়োজন হয় আমি নিজ ইচ্ছায় আমার শরীর থেকে রক্ত দিয়েছি মরিয়মকে। রক্তদান করা একটি মহৎ কাজ।

অবুঝ শিশুটির আরো রক্ত লাগতে পারে। যারা ঢাকা শিশু হাসপাতালের কাছাকাছি আছেন আপনাদের কাছে আমার অনুরোধ মরিয়মের জীবন বাচাতে রক্ত দেয়ার চেষ্টা করবেন। রক্তের গ্রুপ o পজেটিভ।

উল্লেখ্য, গত রবিবার ২ তারিখ মরিয়মের শারীরিক অবস্থা বেশি খারাপ হওয়ায় তাকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মেয়েটির নিউমোনিয়া থাকার কারণে হার্ট ফাউন্ডেশন ভর্তি না করে ঢাকা শিশু হাসপাতালে পাঠানো হয়।বর্তমানে মরিয়ম ঢাকা শিশু হাসপাতালের কার্ডিয়াক ১৪ নম্বার ওয়ার্ড ৩ নম্বর বেডে চিকিৎসাধীন অবস্থায় আছে।নিউমোনিয়া থেকে সুস্থ হলেই মরিয়মের হার্টে বাইপাস ওপেন সার্জারী করা হবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD