বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৩:০৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
৮৬ বছর পর আয়া সোফিয়া মসজিদে তারাবি নামাজ ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন বেগম খালেদা জিয়া সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা মুভমেন্ট পাস” অ্যাপ চালু করার ৩২ ঘণ্টার মধ্যে প্রায় পৌনে ৮ কোটি নক শাবির ল্যাবে ৫৭ জনের করোনা শনাক্ত আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক প্রকাশ সিলেটে রোজাদারদের মধ্যে মহানগর যুবলীগের ইফতার বিতরণ এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই রায়হানের পরিবারকে রমজান ও নববর্ষের উপহার পাঠালেন এসএমপি কমিশনার মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ ‘বিদেশগামীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট’ “মুভমেন্ট পাস” অ্যাপে মাত্র ২৬ ঘণ্টায় প্রায় পৌনে ৩ কোটি নক পুলিশের সব ইউনিটকে কঠোর নির্দেশনা
cloudservicebd.com

চার মাসের শিশু মরিয়মকে রক্ত দিলেন ছাত্রলীগ কর্মী সজ্জল

20210407 010036 - BD Sylhet News

বিডি সিলেট :: মরিয়মের জন্মের পর থেকেই হার্টে দুইটি ছিদ্র। বর্তমানে তার বয়স চার মাস।মঙ্গলবার ৬ তারিখ মরিয়মের রক্তের প্রয়োজন হয়। মরিয়র সাথে ছিলো তার বাবা মা, ছাত্রলীগ কর্মী সজ্জল ও সাহেদ। তারা দুইজনই মরিয়মকে চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যান।আজ যখন মরিয়মের রক্তের প্রয়োজন হয় তখন খোঁজে পাওয়া যায় নি। তখন ছাত্রলীগ কর্মী সজ্জল বলে আমি রক্ত দিবো। সাথে সাথে রক্ত নেয়া হয়।

ছাত্রলীগ কর্মী সজ্জল বলেন,আমি ছাত্রলীগ করি আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমি চাই আমার মাধ্যমে মানুষের উপকার হোক কোন ক্ষতি নয়।মরিয়মের চিকিৎসার ব্যবস্থা আমরা করেছি।আমি ও আমার বন্ধু রাজনৈতিক সহযোদ্ধা সাহেদ মরিয়মের ব্যাপারে জানতে পারি আমাদের তাজপুর ইউনিয়নে ওয়ার্ড মেম্বার খালেদ আহমেদ খুকু ভাইয়ের মাধ্যমে। তখন আমি ও সাহেদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মরিয়মকে নিয়ে লিখালিখি করি।আমাদের লেখা দেখে বিশেষ করে আমার ফুফাতো ভাইয়েরা লন্ডন থেকে আমার সাথে যোগাযোগ করেন এবং বলেন মরিয়মের চিকিৎসার করানোর কথা।

এছাড়াও দেশ ও প্রবাস থেকে যোগাযোগ করছেন আমাদের সাথে মরিয়মের চিকিৎসার করানোর জন্য।আমরা সবার সাহায্য সহযোগিতা নিয়ে মরিয়মকে নিয়ে ঢাকা শিশু হাসপাতালে আছি। বর্তমানে মেয়েটি নিউমোনিয়া আক্রান্ত। নিউমোনিয়া না কমলে তার বাইপাস হার্ট সার্জারী করা সম্ভব হবে না।আজ তার রক্তের প্রয়োজন হয় আমি নিজ ইচ্ছায় আমার শরীর থেকে রক্ত দিয়েছি মরিয়মকে। রক্তদান করা একটি মহৎ কাজ।

অবুঝ শিশুটির আরো রক্ত লাগতে পারে। যারা ঢাকা শিশু হাসপাতালের কাছাকাছি আছেন আপনাদের কাছে আমার অনুরোধ মরিয়মের জীবন বাচাতে রক্ত দেয়ার চেষ্টা করবেন। রক্তের গ্রুপ o পজেটিভ।

উল্লেখ্য, গত রবিবার ২ তারিখ মরিয়মের শারীরিক অবস্থা বেশি খারাপ হওয়ায় তাকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মেয়েটির নিউমোনিয়া থাকার কারণে হার্ট ফাউন্ডেশন ভর্তি না করে ঢাকা শিশু হাসপাতালে পাঠানো হয়।বর্তমানে মরিয়ম ঢাকা শিশু হাসপাতালের কার্ডিয়াক ১৪ নম্বার ওয়ার্ড ৩ নম্বর বেডে চিকিৎসাধীন অবস্থায় আছে।নিউমোনিয়া থেকে সুস্থ হলেই মরিয়মের হার্টে বাইপাস ওপেন সার্জারী করা হবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD