বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:৩১ পূর্বাহ্ন

শিরোনাম ::
৮৬ বছর পর আয়া সোফিয়া মসজিদে তারাবি নামাজ ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন বেগম খালেদা জিয়া সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা মুভমেন্ট পাস” অ্যাপ চালু করার ৩২ ঘণ্টার মধ্যে প্রায় পৌনে ৮ কোটি নক শাবির ল্যাবে ৫৭ জনের করোনা শনাক্ত আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক প্রকাশ সিলেটে রোজাদারদের মধ্যে মহানগর যুবলীগের ইফতার বিতরণ এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই রায়হানের পরিবারকে রমজান ও নববর্ষের উপহার পাঠালেন এসএমপি কমিশনার মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ ‘বিদেশগামীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট’ “মুভমেন্ট পাস” অ্যাপে মাত্র ২৬ ঘণ্টায় প্রায় পৌনে ৩ কোটি নক পুলিশের সব ইউনিটকে কঠোর নির্দেশনা
cloudservicebd.com

গোলাপগঞ্জে ভিডিও কনফারেন্সে কৃষিযন্ত্র বিতরণ করলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

20210406 194824 - BD Sylhet News

বিডি সিলেট :: সারাদেশের ১৩টি উপজেলার সাথে সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় কৃষকদের মধ্যে কৃষিযন্ত্র বিতরণ করেছেন কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। মঙ্গলবার বেলা ১১টায় সচিবালয় থেকে অনলাইন ভার্চুয়ালের মাধ্যমে দেশের ১৩ উপজেলার সাথে গোলাপগঞ্জে কৃষিযন্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী।

কৃষি প্রনোদনা বাবদ গোলাপগঞ্জে ৪টি কম্বাইন হারভেস্টার, ২টি রিপার ও ১টি রাইস ট্রান্সপ্লান্টার বিতরণ করা হয়। এসব কৃষি যন্ত্রের মোট মূল্যের ৭০ ভাগ সরকার ভর্তুকি দিচ্ছে।
জানা যায়, প্রতিটি কম্বাইন হারভেস্টারের দাম ২৩ থেকে ৩১ লক্ষ টাকা। এসব কম্বাইন হারভেস্টার এক সাথে ধান কাটা, মাড়াই, ঝাড়াই এবং বস্তা বন্দি করার কাজ করে এবং একদিনে প্রায় ৩৬ কেদার জমির ধান বস্তাবন্দি করতে পারবে এই মেশিন। এর মাধ্যমে দ্রুততম সময়ে কম খরচে অধিক ধান সংগ্রহ করা যাবে বলে জানান সংশ্লিষ্টরা।

এ উপলক্ষে গোলাপগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলা প্রাঙ্গণে স্বাস্থ্য বিধি মেনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিলেট আঞ্চলিক অতিরিক্ত পরিচালক দিলীপ কুমার অধিকারী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবিরের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা আনিসুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিলেটের উপ পরিচালক মো. সালাহ উদ্দিন, অতিরিক্ত উপ পরিচালক বিমল চন্দ্র সোম, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, মনসুর আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিত কুমার পাল, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইউনুছ চৌধুরী, প্রেসক্লাব সদস্য ফারহান মাসউদ আফসর প্রমুখ।

অনলাইনে বিতরণ কার্যক্রম উদ্বোধন কালে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, সরকারের কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় মোট ৩ হাজার ২০ কোটি টাকার এসব যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। আগামী ৫ বছর আমরা এই প্রণোদনা  দেবো।’ যে ক্রার্যক্রম শুরু হলো এটা অব্যাহত থাকবে বলেও জানান তিনি। পরে গোলাপগঞ্জসহ দেশের ১৩টি উপজেলায় কৃষকদের মধ্যে কৃষিযন্ত্র হস্তান্তর করা হয়। বিজ্ঞপ্তি

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD