শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:১৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে বিক্ষোভ করোনায় জীবন দিলেন পুলিশের আরও এক সদস্য, আইজিপি’র শোক মিনা পাল থেকে যেভাবে ‘মিষ্টি মেয়ে’ কবরী দেশের চলচ্চিত্রে কবরী এক উজ্জ্বল নক্ষত্র: প্রধানমন্ত্রী লকডাউনে জমজমাট অনলাইন জুয়া! আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সাবেক এমপি সারাহ বেগম কবরী’র মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী আর নেই দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন রোববার মসজিদের চাঁদা আদায় নিয়ে সংঘর্ষে নিহত ১, আটক ৪ তেল কিংবা চাল নয়, এবার ঘটলো টিকা চুরি শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা শনিবার থেকে পাঁচ দেশ বিশেষ ফ্লাইট অনুমোদন বাঘের মুখ থেকে ছেলেকে কেড়ে আনলেন বাবা
cloudservicebd.com

দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ৬৬, সুস্থ ২,৯৬৯ জন

inbound8131117655200924222 - BD Sylhet News

বিডি সিলেট :: দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৬৬ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৯ জন। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৬৬ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ৩৯ ও নারী ২৭ জন।

গতকালের চেয়ে আজ ১৪ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ৩৬৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৫ শতাংশ।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৩১১ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ২১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৩৮ জন বেশি আক্রান্ত হয়েছেন। গতকাল ৩০ হাজার ২৩৯ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ০২ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৩ দশমিক ৪০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৩৮ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৮ লাখ ৪৭ হাজার ৯৩৫ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৫১ হাজার ৬৫২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৬ লাখ ৪৫ হাজার ৮৪টি হয়েছে সরকারি এবং ১২ লাখ ২ হাজার ৮৫১টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৩৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৯ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৯৩২ জন। গতকালের চেয়ে আজ ৩৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৮ হাজার ৩৮৩ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৬ দশমিক ১৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৪ হাজার ৩৬০ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩১ হাজার ৯৭৯ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৩৮১টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৬৬টি ও বেসরকারি ৭১টিসহ ২৩৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ৩১১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩০ হাজার ২৩৯ জনের। গতকালের চেয়ে আজ ৪ হাজার ৭২টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


১০ index - BD Sylhet News

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD