শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে বিক্ষোভ করোনায় জীবন দিলেন পুলিশের আরও এক সদস্য, আইজিপি’র শোক মিনা পাল থেকে যেভাবে ‘মিষ্টি মেয়ে’ কবরী দেশের চলচ্চিত্রে কবরী এক উজ্জ্বল নক্ষত্র: প্রধানমন্ত্রী লকডাউনে জমজমাট অনলাইন জুয়া! আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সাবেক এমপি সারাহ বেগম কবরী’র মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী আর নেই দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন রোববার মসজিদের চাঁদা আদায় নিয়ে সংঘর্ষে নিহত ১, আটক ৪ তেল কিংবা চাল নয়, এবার ঘটলো টিকা চুরি শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা শনিবার থেকে পাঁচ দেশ বিশেষ ফ্লাইট অনুমোদন বাঘের মুখ থেকে ছেলেকে কেড়ে আনলেন বাবা
cloudservicebd.com

সিলেট মহানগরীতে লকডাউনের প্রথম দিন

20210405 113618 - BD Sylhet News

বিডি সিলেট :: সিলেট মহানগরীতে লকডাউনের প্রথম দিন অনেকটা হরতালের মতো দেখা যাচ্ছে। রাস্তা-ঘাটে নেই মানুষের চলাচল। নেই কোন যানবাহন, বন্ধ রয়েছে দোকানপাট।

দেশে প্রতিদিনই হচ্ছে কোভিড সংক্রমণের কোনো না কোনো নতুন রেকর্ড। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর মিছিল। কোভিড ১৯ সংক্রমণ আর মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে সিলেট সহ সারাদেশে ৭ দিনের জন্য দেওয়া হয়েছে এই লকডাউন। অবস্থা বিবেচনা করে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে বলে জানা গেছে।

লকডাউনে বন্ধ থাকবে সব ধরনের যাত্রীবাহী গণপরিবহন। পাশাপাশি বাজার-মার্কেট, হোটেল-রেস্তোরাঁয় দেওয়া হয়েছে বিধিনিষেধ। তবে সংবাদপত্রসহ সব ধরনের জরুরি সেবা থাকবে বিধিনিষেধের বাইরে। ব্যাংক লেনদেন ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চলবে। শেয়ারবাজারের লেনদেন বন্ধ হবে না বলে জানিয়েছেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম। তিনি বলেন, ব্যাংকিং আওয়ারের সঙ্গে শেয়ারবাজারে টাইমও কমে আসবে।

আজ সোমবার (০৫ এপ্রিল) লকডাউনের প্রথম। সিলেট নগরীর আম্বরখানা,জিন্দাবাজার, বন্দরবাজারসহ বড় বড় মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে ।

মহামারী নিয়ন্ত্রণের শেষ অস্ত্র লকডাউনের সুফল পেতে রোগী শনাক্ত, আইসোলেশন-কোয়ারেন্টাইন নিশ্চিতসহ রোগ প্রতিরোধের বিজ্ঞানভিত্তিক সব ব্যবস্থাকে কাজে লাগাতে হবে।

বিশেষজ্ঞরা বলছেন, লকডাউন এভাবে কার্যকর থাকলে অবশ্যই সুফল পাওয়া যাবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


১০ index - BD Sylhet News

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD