বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
৮৬ বছর পর আয়া সোফিয়া মসজিদে তারাবি নামাজ ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন বেগম খালেদা জিয়া সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা মুভমেন্ট পাস” অ্যাপ চালু করার ৩২ ঘণ্টার মধ্যে প্রায় পৌনে ৮ কোটি নক শাবির ল্যাবে ৫৭ জনের করোনা শনাক্ত আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক প্রকাশ সিলেটে রোজাদারদের মধ্যে মহানগর যুবলীগের ইফতার বিতরণ এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই রায়হানের পরিবারকে রমজান ও নববর্ষের উপহার পাঠালেন এসএমপি কমিশনার মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ ‘বিদেশগামীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট’ “মুভমেন্ট পাস” অ্যাপে মাত্র ২৬ ঘণ্টায় প্রায় পৌনে ৩ কোটি নক পুলিশের সব ইউনিটকে কঠোর নির্দেশনা
cloudservicebd.com

বড়লেখায় লক ডাউন শুনেই ঈদ উৎসবের মত দোকানগুলোতে উপচেপড়া ভিড়; যানজটে নাখাল পৌরশহর

20210404 232421 - BD Sylhet News

তাহমীদ ইশাদ রিপন, স্টাফ রিপোর্টারঃ লক ডাউনের খবর শুনেই মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় হাজীগঞ্জ বাজারের নিত্যপ্রয়োজনীয় দোকান ও

বিপনি-বিতানগুলোতে ঈদ উৎসবের মত ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বেড়ে যাওয়ায় ফের লকডাউনে যাচ্ছে পুরো দেশ। শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

সোমবার ৫ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত লকডাউনে যাচ্ছে পুরো দেশ এমন খবর শুনার পর রোববার বড়লেখা হাজিগঞ্জ বাজারে সকাল থেকে ক্রেতাদের সমাগম লক্ষ্য করার মত। নিত্য প্রয়োজনীয় মুদি দোকান থেকে শুরু করে বিপনি-বিতানগুলোতেও উপচেপড়া ভিড় দেখা গেছে।

রোববার সকাল ১০টার দিকে হাজিগঞ্জ বাজারে সরেজমিনে দেখা যায়, উপজেলার প্রত্যেন্ত অঞ্চল থেকে ক্রেতারা বিভিন্ন যানবাহন ভাড়া করে বড়লেখা হাজিগঞ্জ বাজারে আসতে দেখা গেছে। গণপরিবহন ও ভাড়া করে গাড়ি নিয়ে আসার কারণে পৌর শহরের ডাকবাংলো রোড, স্টেশন রোড, মধ্যে বাজারে তীব্র যানজটের সৃষ্টি হয়। এর মধ্যে প্রবাসীদের একটা বড় অংশ রয়েছে বড়লেখা উপজেলায়। লকডাউনের খবর শুনে নিত্য প্রয়োজনীয় পণ্য মজুদ করতে পাইকারি দোকানগুলোতে পুরুষদের তুলানায় মহিলা ক্রেতাদের ভিড় লক্ষণীয় ছিল।

এদিকে ক্রেতাদের উপচেপড়া ভিড়ে ব্যস্ত সময় পার করেছেন মুদি দোকানিরা পিছিয়ে নেই বিপনি বিতান, কাচা বাজার, মাছ-মাংসের দোকানিরাও। কারণ হিসেবে মদিনা ভেরাইটিজ স্টোরের সত্বাধিকারী আব্দুল আজিজ বলেন, জনসাধারণ মনে করছেন এক সপ্তাহের লক ডাউন চলমান অবস্থায় হয়তো দীর্ঘ হতে পারে তাছাড়া আসন্ন মাহে রমজানের কারণেও ক্রেতারা দোকানগুলোতে ভিড় জমাচ্ছেন।

সুড়িকান্দি থেকে আসা একজন ক্রেতা হাজি নুরুল ইসলাম বলেন, করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকার এক সপ্তাহের লকডাউন ঘোষণা দিয়েছেন তাছাড়া আগামী ১৪ এপ্রিল থেকে পবিত্র মাহে রমজান শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে সেজন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সাধ্যানুযায়ী সংগ্রহ করার চেষ্ঠা করছি।

বড়লেখা হাজিগঞ্জ বাজারের ট্রাফিক পুলিশ বিলাল আহমদ বলেন, সোমবার থেকে লকডাউন কার্যকর হতে যাচ্ছে শুনে বড়লেখা হাজিগঞ্জ বাজারের দোকানগুলোতে ক্রেতারা ভিড় জমিয়েছেন।
একদিকে গণপরিবহন অন্যদিকে ব্যক্তিগত গাড়ি ও ভাড়া করে নিয়ে আসা গাড়ি, মোটরসাইকেল সহ অন্যান্য গণপরিবহন অন্যান্য দিনের তুলনায় আজ বেশী লক্ষ্য করা যাচ্ছে।

এ কারণে অন্যান্য দিনের তুলনায় আজ বড়লেখা পৌর শহরে যানজট মাত্রাতিরিক্ত বেশী। এরকম যানজট ঈদ উৎসব আসলে দেখা যায়। যানজটে নিরসনে আমারা সকাল থেকে বিরামহীন কাজ করে যাচ্ছি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD