সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০:০৫ অপরাহ্ন

শিরোনাম ::
তিন বিষয়ে এসএসসি-এইচএসসি পরীক্ষা নেওয়া হবে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করলে ধাক্কা দিয়ে বের করে দেয়া হবে- নানক সিসিকের সীমানা বর্ধনে প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে সিলেট মহানগর আ’লীগের অভিনন্দন ঈদের আগে দেশে ১৫৫ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছে প্রবাসীরা সিলেটের জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত সাবেক মেয়র কামরানের কবর জিয়ারত করলেন নানক দেশে করোনায় মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলাসহ দেশে আরো তিনটি নতুন উপজেলা হচ্ছে মৌলভীবাজারে তেল গ্যাস ফিলিং স্টেশনের ধর্মঘট প্রত্যাহার লন্ডনে টানা ভারী বর্ষণ ও বজ্রপাত: ব্যাপক জলাবদ্ধতা ব্রিটিশ বাংলাদেশি শাহনূর হত্যাকাণ্ড; ৬ জনের কারাদণ্ড করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য আরো ৪ কোটি ৬৬ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার গোয়াইনঘাটে ২৪ বোতল অফিসার্স চয়েজ মদ ও ৪৪ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোট স্থগিত সিলেটে ফেসবুকে গুজব: গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ৭
cloudservicebd.com

লালাবাজারে সরু সেতু দিয়ে চলাচল, দূর্ভোগে দুই উপজেলার মানুষ

IMG 20210402 WA0032 - BD Sylhet News

বিডি সিলেট :: দক্ষিণ সুরমার লালাবাজারের বাসিয়া নদীর উপর নির্মিত প্রাচীন সরু সেতুটি দিয়ে যানবাহন ও পথচারী চলাচলের মারাত্মক দূর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘদিনের পুরোনো এই সেতুটি এখন জনদূর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সেতুটির উপর দিয়ে একটি সিএনজি অটেরিকশা বা উঠলেই অন্যান্য যানবাহর আর সেতু দিয়ে যাতায়াত করতে পারে না। প্রাচীন সময়ের চাহিদায় নির্মিত এই সেতুটির গুরুত্ব বর্তমানে বহুগুণ বেড়ে গেছে। এই ব্রিজ দিয়ে যাতায়াত করেন দক্ষিণ সুরমা ও বিশ^নাথ উপজেলার লক্ষাধিক মানুষ। কিন্তু সেতুটির আকার ছোট হওয়ায় দিনভর সেতুতে যানজট লেগে থাকে। স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী, চাকুরিজীবী, সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা সেতুতে যানজটের কারণে সময়মত কর্মস্থলে পৌঁছাতে পারেন না। এলাকাবাসীর দাবি বর্তমান সরকারের আমলে সারা দেশের পত্যন্ত অঞ্চলে উন্নয়ন কাজ চলে আসছে। কিন্তু লালাবাজারের জনগুরুত্বপূর্ণ সেতুটির উন্নয়নে কেউ এগিয়ে আসছেন না। সেতুটির উভয় পাশের সংযোগ সড়ক বড় আকারের হলেও সেতুটির আকার ছোট হওয়ায় যানবাহন ও পথচারী চলাচলে দূর্ভোগ দিনে দিনে বেড়েই চলেছে। এলাকাবাসীর দাবি এই সরু সেতুটির স্থলে সময়ের চাহিদা অনুযায়ী একটি নতুন সেতু নির্মাণ করে লক্ষ লক্ষ মানুষের দূর্ভোগ লাঘবে যেন সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

স্থানীয় লোকজন জানান, ডিজিটাল এই যুগে উন্নয়নের ছোঁয়া সর্বত্র পরিলক্ষিত হলেও জনগুরুত্বপূর্ন এই সেতুটির ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন উদাসীন মাঝে মাঝে নতুন সেতু নির্মানের আশ্বাস পাওয়া গেলেও বাস্তবে তাঁর কোন রূপ দেখা যাচ্ছে না। নতুন সেতু নির্মাণ করে এলাকার মানুষকে দূর্ভোগ থেকে মুক্তি দেওয়ার জোর দাবি এলাকাবাসীর।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD