বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
৮৬ বছর পর আয়া সোফিয়া মসজিদে তারাবি নামাজ ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন বেগম খালেদা জিয়া সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা মুভমেন্ট পাস” অ্যাপ চালু করার ৩২ ঘণ্টার মধ্যে প্রায় পৌনে ৮ কোটি নক শাবির ল্যাবে ৫৭ জনের করোনা শনাক্ত আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক প্রকাশ সিলেটে রোজাদারদের মধ্যে মহানগর যুবলীগের ইফতার বিতরণ এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই রায়হানের পরিবারকে রমজান ও নববর্ষের উপহার পাঠালেন এসএমপি কমিশনার মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ ‘বিদেশগামীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট’ “মুভমেন্ট পাস” অ্যাপে মাত্র ২৬ ঘণ্টায় প্রায় পৌনে ৩ কোটি নক পুলিশের সব ইউনিটকে কঠোর নির্দেশনা
cloudservicebd.com

সোমবার থেকে গণপরিবহন বন্ধ থাকবে: ওবায়দুল কাদের

20210404 123734 - BD Sylhet News

বিডি সিলেট :: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামীকাল সোমবার থেকে গণপরিবহন বন্ধ থাকবে। আজ রোববার মন্ত্রী তার সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আগামীকাল থেকে গণপরিবহন বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ঔষধ, পচনশীল ও ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।’

এর আগে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউনের সিদ্ধান্তের কথা শনিবার (৩ এপ্রিল) জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সকালে সে ঘোষণাপত্রে স্বাক্ষরও করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মূলত কালকের ওই ঘোষণার পর থেকেই নগরজীবনে একধরনের পরিবর্তন লক্ষ করা যাচ্ছে। অনেকেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে ব্যস্ত হয়ে পড়েন। লকডাউন এড়াতে ও কর্মহীন হয়ে আটকা পড়ার ভয়ে অনেকেই ঢাকা ছাড়ছেন। রাজধানী ঘুরে দেখা গেছে বাস, ট্রেন ও লঞ্চে যাত্রীদের উপচেপড়া ভিড়।

এ ছাড়া শনিবার (৩ এপ্রিল) লকডাউনে জরুরি খাদ্যবাহী ট্রেন ছাড়া সব প্রকার যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের কথা জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। গত বছরের মতোই লকডাউনে শুধু পণ্যবাহী মালগাড়ি চলবে জানিয়ে তিনি বলেন, প্রজ্ঞাপনে ঠিক যত দিনের জন্য লকডাউন জারি হবে, তত দিনই যাত্রীবাহী ট্রেন চলবে না।

এদিকে, মহামারী করোনায় দেশে হু হু করে বাড়ছে মৃত্যু ও শনাক্ত। শনিবারের তথ্যানুযায়ী বিগত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ২১৩ জনে। এ ছাড়া ওই সময়ে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৬৮৩ জন করোনা রোগী। যা নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জনে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD