বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:০১ পূর্বাহ্ন

শিরোনাম ::
৮৬ বছর পর আয়া সোফিয়া মসজিদে তারাবি নামাজ ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন বেগম খালেদা জিয়া সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা মুভমেন্ট পাস” অ্যাপ চালু করার ৩২ ঘণ্টার মধ্যে প্রায় পৌনে ৮ কোটি নক শাবির ল্যাবে ৫৭ জনের করোনা শনাক্ত আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক প্রকাশ সিলেটে রোজাদারদের মধ্যে মহানগর যুবলীগের ইফতার বিতরণ এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই রায়হানের পরিবারকে রমজান ও নববর্ষের উপহার পাঠালেন এসএমপি কমিশনার মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ ‘বিদেশগামীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট’ “মুভমেন্ট পাস” অ্যাপে মাত্র ২৬ ঘণ্টায় প্রায় পৌনে ৩ কোটি নক পুলিশের সব ইউনিটকে কঠোর নির্দেশনা
cloudservicebd.com

তৃতীয়বারের মতো লকডাউনে ফ্রান্স, সব স্কুল বন্ধ

20210401 182424 - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামী তিন সপ্তাহ সব স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স।নতুন করে দেওয়া বিধিনিষেধের আওতায় দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বুধবার একমাসের লকডাউন ঘোষণা করেছেন। খবর বিবিসির।

ম্যাক্রোঁ বলেন, আগামী শনিবার থেকে ফ্রান্সে জরুরি প্রয়োজনীয় দোকানপাট ছাড়া অন্যান্য দোকান বন্ধ থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া বাসিন্দাদের নিজ নিজ বসতবাড়ি থেকে ১০ কিলোমিটারের চেয়ে দূরে ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এছাড়া দূরশিক্ষণের মাধ্যমে বিদ্যালয়গুলোর শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হবে।

ফ্রান্সের বর্তমান পরিস্থিতিকে ‘নাজুক’ উল্লেখ করে ম্যাক্রোঁ তার ভাষণে বলেন, আমরা যদি এই মুহূর্তে পদক্ষেপ না নিই, তাহলে পরিস্থিতির ওপর নিয়ন্ত্রণ হারাব।

ফ্রান্সের প্রেসিডেন্ট বলেন, একদিকে দেশবাসীকে করোনার টিকার আওতায় আনা, অন্যদিকে ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করার চেষ্টা-এই দুইয়ের মধ্যে প্রতিযোগিতা চলছে।

চলতি মাসে ফ্রান্সের বিভিন্ন স্থানে লকডাউনের বিধিনিষেধ দেওয়া হয়েছিল। নতুন করে আরও বেশ কয়েকটি এলাকা লকডাউনের আওতায় নেওয়া হচ্ছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল নতুন করে ৫৯ হাজার ৩৮ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।

ফ্রান্সে এখন পর্যন্ত মোট ৪০ লাখ ৬০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৯৫ হাজার ৪৯৫ জন

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD