বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:১০ পূর্বাহ্ন

শিরোনাম ::
৮৬ বছর পর আয়া সোফিয়া মসজিদে তারাবি নামাজ ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন বেগম খালেদা জিয়া সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা মুভমেন্ট পাস” অ্যাপ চালু করার ৩২ ঘণ্টার মধ্যে প্রায় পৌনে ৮ কোটি নক শাবির ল্যাবে ৫৭ জনের করোনা শনাক্ত আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক প্রকাশ সিলেটে রোজাদারদের মধ্যে মহানগর যুবলীগের ইফতার বিতরণ এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই রায়হানের পরিবারকে রমজান ও নববর্ষের উপহার পাঠালেন এসএমপি কমিশনার মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ ‘বিদেশগামীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট’ “মুভমেন্ট পাস” অ্যাপে মাত্র ২৬ ঘণ্টায় প্রায় পৌনে ৩ কোটি নক পুলিশের সব ইউনিটকে কঠোর নির্দেশনা
cloudservicebd.com

উল্টো মাথায় বেঁচে আছেন ৪৪ বছর!

20210331 090209 - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলে উল্টো মাথা নিয়ে জন্ম নেয় এক শিশু। চিকিৎসকরা জন্মের পর বলেছিলেন,বেঁচে থাকবেন মাত্র ২৪ ঘণ্টা।চিকিৎসকদের কথা মিথ্যা প্রমাণ করে দিয়েছেন ব্রাজিলের উত্তর-পূর্বের রাজ্য বাহিয়ার বাসিন্দা ক্লোদিও ভিইরা ডি অলিভিয়েরা। দিব্যি চলাফেরা করছেন তিনি। এরই মধ্যে কাটিয়ে দিয়েছেন জীবনের ৪৪টা বছর।

জন্ম থেকেই বিরল ‘আর্থ্রোগ্রিপোসিস মাল্টিপ্লেক্স কনজেনাইটা’ নামক রোগে আক্রান্ত তিনি। ফলে জন্ম থেকেই পেছন দিকে মাথা নিয়ে অর্থাৎ উল্টো দিকে মুখ নিয়েই পৃথিবীর আলো দেখতে হচ্ছে তাকে।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, ক্লোদিওর মাথা পেছন দিকে ঘোরানো এবং পাগুলো বুকের সঙ্গে আটকে রয়েছে। যার ফলে গোটা দুনিয়াকেই উল্টোভাবে দেখেন তিনি। তবে এর জন্য তার কোনো শারীরিক সমস্যা হয় না। এমনকি খাবার খেতে বা নিঃশ্বাস নিতেও কোনো রকম সমস্যায় পড়তে হয়নি তাকে।

ব্রাজিলের নিউজসাইট ‘জি১’-কে দেয়া এক সাক্ষাৎকারে ক্লোদিও বলেছেন, ‘জন্ম থেকেই এই শারীরিক প্রতিবন্ধকতা থাকলেও এর জন্য তার কোনো সমস্যা হয় না। ঘরে বসেই মায়ের কাছে যাবতীয় পড়াশোনাও শিখে ফেলেছেন তিনি। এমনকি প্রতিবন্ধী মানুষদের অনুপ্রেরণা দিতে বা তাদের নানারকম কাজে উদ্বুদ্ধ করতে তিনি একটি আত্মজীবনীও লিখে ফেলেছেন।’

 

বিডি সিলেট নিউজ ডটকম/৩১ মার্চ-২০২১ইং

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD