শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে বিক্ষোভ করোনায় জীবন দিলেন পুলিশের আরও এক সদস্য, আইজিপি’র শোক মিনা পাল থেকে যেভাবে ‘মিষ্টি মেয়ে’ কবরী দেশের চলচ্চিত্রে কবরী এক উজ্জ্বল নক্ষত্র: প্রধানমন্ত্রী লকডাউনে জমজমাট অনলাইন জুয়া! আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সাবেক এমপি সারাহ বেগম কবরী’র মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী আর নেই দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন রোববার মসজিদের চাঁদা আদায় নিয়ে সংঘর্ষে নিহত ১, আটক ৪ তেল কিংবা চাল নয়, এবার ঘটলো টিকা চুরি শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা শনিবার থেকে পাঁচ দেশ বিশেষ ফ্লাইট অনুমোদন বাঘের মুখ থেকে ছেলেকে কেড়ে আনলেন বাবা
cloudservicebd.com

বঙ্গবন্ধুর ডাক শোনার সৌভাগ্য হয়নি,শুনেছি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ডাক!

বিডি সিলেট নিউজ প্রতিবেদক::সৈয়দ মুহিবুর রহমান মিছলু বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল সিলেট জেলা শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক, শাহজালাল উপশহর ব্যবসায়ী সমিতি ই.এফ এর সাবেক সেক্রেটারী, সমাজসেবী ও সংগঠক।তিনি বলেন ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে নিরস্ত্র বাঙালি বুকের তাজা রক্ত দিয়ে করেছিলেন দেশ স্বাধীন, আজ দেশ স্বাধীনের ৪৯তম বছরে এসে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার ডাকে চলছে “করোনা যুদ্ধ”!

“”দেখিনি একাত্তরের যুদ্ধ, দেখিনি রাজাকার!
করছি করোনা যুদ্ধ, দেখতেছি রাজাকার!
কেউ FB তে ছড়াচ্ছে গুজব আর কেউবা পাড়ার চায়ের দোকানের আড্ডায় বসে করছে সরকারের বিরোধিতা””!

জীবনের একটা আফসোস ছিল কেন আমার জন্মটা একাত্তরের আগে হলো না। তাহলে হয়তো আমিও একাত্তরের যুদ্ধে অংশগ্রহণ করতাম।

তা তো আর হয়নি, কিন্তু আল্লাহ এই করোনা ভাইরাস প্রতিরোধ যুদ্ধে যুদ্ধ করার সুযোগটুকু করে দিয়েছেন।

এই যুদ্ধে আমি নিজেকে উজাড় করে, আমার সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে যুদ্ধে অংশগ্রহণ করেছি। এই যুদ্ধে আমি হয়তো হতে পারি এক পরাজিত সৈনিক।

কিন্তু আমার পরাজয় হলে এটা হবে অনেক গৌরবের, অনেক সম্মানের।  আজ আমার চিৎকার করে বলতে ইচ্ছে করছে, আমি যোদ্ধা।

যদি পরাজিত হই তাহলে একটাই আফসোস নিয়ে যাব, আমার মা, স্ত্রী, ছেলে, মেয়ে এই পরিবারের জন্য অনেক কিছুই করার ছিল আমার, কিছুই করে যেতে পারলাম না!!

আর যদি বেঁচে থাকি; তাহলে বাকি জীবন গৌরবের সাথে বলে যাব, আমি স্বাধীন দেশের করোনা যোদ্ধা । আর এটাই আমার অহংকার।

সৈয়দ মুহিবুর রহমান মিছলু বলেন,বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা মূলক বক্তব্য অনুসরণ করে অনুপ্রাণিত হয়ে কাজ করে যাচ্ছি।

লকডাউনে থাকা শ্রমজীবী মেহনতী ও ক্ষুদ্র ব্যবসায়ী, প্রবাসী সাময়িক অসহায় মানুষের ফোন অথবা ফেইসবুকে মেসেঞ্জারে মেসেজ পেলে ঠিকানা নিশ্চিত হয়ে ব্যক্তির পরিচয় গোপন রেখে ছুটে যান বিপদগ্রস্ত মানুষের কাছে “বিপদের বন্ধু” হিসেবে অসহায়দের জন্য খাদ্য সামগ্রী উপহার নিয়ে বাসা/ বাড়িতে।

মিছলু বলেন আমি তেমন সামর্থ্যবান না, আল্লাহর রহমতে ব্যবসা বাণিজ্য করে কোনমতে দিনাতিপাত করি। আজ প্রায় দুই মাস যাবত ব্যবসা বন্ধ তবুও যেটুকু আছে তা নিয়ে যুদ্ধে অংশগ্রহণ করছি।

তিনির এই কাজ দেখে তিনির আত্মীয় উপশহর ই-ব্লক ১নং রোডের বাসিন্দা লন্ডন প্রবাসী তারেক আলী সহযোগিতির হাত বাড়িয়েছেন এবং দেশে-বিদেশে থাকা বন্ধু বান্ধবও ইতিমধ্যে আগ্রহ প্রকাশ করেছেন।

মিছলু গত ১৫ মার্চ থেকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা মূলক বিভিন্ন কাজ করে আসছেন এবং তিনির উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির স্বার্থে নগরীর শাহজালাল উপশহরের বিভিন্ন পয়েন্টে হাত ধোয়ার ব্যবস্থা এবং জীবণু নাশক স্প্রে ছিটিয়ে ছেন।

বিডি সিলেট নিউজ ডটকম/২৫ এপ্রিল/শনিবার/

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


১০ index - BD Sylhet News

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD