বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
৮৬ বছর পর আয়া সোফিয়া মসজিদে তারাবি নামাজ ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন বেগম খালেদা জিয়া সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা মুভমেন্ট পাস” অ্যাপ চালু করার ৩২ ঘণ্টার মধ্যে প্রায় পৌনে ৮ কোটি নক শাবির ল্যাবে ৫৭ জনের করোনা শনাক্ত আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক প্রকাশ সিলেটে রোজাদারদের মধ্যে মহানগর যুবলীগের ইফতার বিতরণ এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই রায়হানের পরিবারকে রমজান ও নববর্ষের উপহার পাঠালেন এসএমপি কমিশনার মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ ‘বিদেশগামীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট’ “মুভমেন্ট পাস” অ্যাপে মাত্র ২৬ ঘণ্টায় প্রায় পৌনে ৩ কোটি নক পুলিশের সব ইউনিটকে কঠোর নির্দেশনা
cloudservicebd.com

ছাতক অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদকের ফেইসবুক আইডি হ্যাক: থানায় জিডি

IMG 20210330 171501 - BD Sylhet News

ছাতক প্রতিনিধি::যোগাযোগের অন্যতম একটি মাধ্যম ফেইসবুক যাহা দেশের সর্বোচ্চ ব্যাক্তি বর্গ থেকে শুরু করে সাধারণ মানুষসহ এদেশে অগণিত ব্যবহারকারী রয়েছে এই অন্যতম যোগাযোগ মাধ্যম ফেইসবুকের। খুব সহজেই এই মাধ্যমে একে-অন্যের সঙ্গে যোগাযোগ করা যায়।
কিন্তু এই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি মাঝে মধ্যে ব্যবহারকারীদের গলার কাঁটা ও বিরক্তিকর হয়ে যায়। কেউ আবার হ্যাকারদের কবলেও পড়ে ব্ল্যাকমেইল এর শিকার হন।

সম্প্রতি সেই হ্যাকারের ফাঁদেই পড়েছেন ছাতক অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক, দৈনিক গণকণ্ঠ পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি হাসান আহমদ এর ফেসবুক আইডিটি। সংবাদমাধ্যমকে এই খবরটি হাসান  আহমদ নিশ্চিত করেছেন। জানা যায় ,উনার ব্যবহৃত আইডিটি হ্যাকড (ক্লোন)করে উনার নাম ও ছবি ব্যবহার করে চালাচ্ছে কে বা কারা। তারা উনার হয়ে বিভিন্ন জনের সঙ্গে চ্যাট করছে বিভিন্ন ভাষায় গালাগালি সহ টাকা-পয়সা চাচ্ছে।

জানা যায়, গত ২৫ শে মার্চ রাত্র ১০ঘঠিকায় Hasan Ahmed নামক আইডি হ্যাক করে হ্যাকার। ইতিমধ্যে উনি ছাতক থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

সাধারণ ডায়রিতে উল্লেখিত লিঙ্কের মাধ্যমে উনার পরিচিত ও পেইজবুক বন্ধুদের কাছে টাকা ও অসামাজিক ভাষায় গালাগালি সহ বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। এতে সমাজে উনার ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার আশংষ্কা রয়েছে। উনি অজ্ঞাতনামা ব্যক্তি সনাক্তকরণসহ উক্ত ফেইসবুক আইডিটি সনাক্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

এ বিষয়ে সাংবাদিক হাসান আহমদ বলেন,আমি বিষয়টি আমার সহকর্মী সাংবাদিক ভাইদের মাধ্যমে বিষয়টা সবাইকে জানাতে চাই। যাতে আমার কোনো আত্মীয়-স্বজনসহ ফেসবুক বন্ধুরা বিভ্রান্ত না হন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD