বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
৮৬ বছর পর আয়া সোফিয়া মসজিদে তারাবি নামাজ ইবাদত বন্দেগি করেই রমজানের প্রথম দিন কাটিয়েছেন বেগম খালেদা জিয়া সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা মুভমেন্ট পাস” অ্যাপ চালু করার ৩২ ঘণ্টার মধ্যে প্রায় পৌনে ৮ কোটি নক শাবির ল্যাবে ৫৭ জনের করোনা শনাক্ত আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক আব্দুল মতিন খসরুর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক প্রকাশ সিলেটে রোজাদারদের মধ্যে মহানগর যুবলীগের ইফতার বিতরণ এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই রায়হানের পরিবারকে রমজান ও নববর্ষের উপহার পাঠালেন এসএমপি কমিশনার মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ ‘বিদেশগামীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট’ “মুভমেন্ট পাস” অ্যাপে মাত্র ২৬ ঘণ্টায় প্রায় পৌনে ৩ কোটি নক পুলিশের সব ইউনিটকে কঠোর নির্দেশনা
cloudservicebd.com

বড়লেখায় নিসচা সহসভাপতি আব্দুল আজিজের মানবিক উদ্যোগ

20210320 150620 - BD Sylhet News

বড়লেখা প্রতিনিধিঃ সড়কের মড়ক থেকে কোনভাবেই থামছেনা মৃত্যুর মিছিল। প্রতিনিয়ত সড়কে হারিয়ে যাচ্ছে তাজা প্রান। অসতর্কতা ও অসচেতনতা, আইন না মেনে গাড়ি চালনা, যত্রতত্র পার্কিং, অদক্ষ চালক, হেলমেট বিহীন মোটরসাইকেল চালনা এসব এখন নিত্যদিন চোঁখে পড়ছে। জনসচেতনতা বৃদ্ধিতে সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন কর্মসূচি নিয়ে নিসচা বড়লেখা উপজেলা শাখা কাজ করে যাচ্ছে।

এদিকে বৈশ্বিক করোনাভাইরাসে স্থবির জন-জীবন নিম্ন আয়ের পরিবারগুলো খরছ চালাতে হিমশিম খাচ্ছেন। হঠাৎ দ্রব্যে মূল্যের উর্ধগতি জন-জীবনকে বিপর্জস্ত করে তুলেছে। সুবিধাবঞ্চিত পরিবারগুলোর বোবা কান্না এখন নিত্যদিনের সঙ্গী। তাছাড়া সড়ক দুর্ঘটনায় আহত হয়ে অনেকেই পঙ্গুত্ব বরণ করেছেন আর অনেকের প্রাণ সড়কের মড়ক থেকে রক্ষা পাচ্ছেনা। তাদের পরিবার নিরবে নিভৃতে অসহায় অবস্থায় দিনাতিপাত করছেন।

উপরোক্ত কথাগুলো গণমাধ্যমকে বলেছেন, মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার পৌর শহরের উত্তর চৌমুহনীর মদিন ভেরাইটিজ ষ্টোর এর সত্বাধিকারী ও জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার সহ-সভাপতি আব্দুল আজিজ।

তিনি তাহার ব্যাবসা প্রতিষ্ঠান মদিনা ভেরাইটিজ ষ্টোরে সড়ক দুর্ঘটনায় আহত-নিহত ও সুবিধাবঞ্চিত পরিবারের জন্য বিশেষ মূল্যহ্রাসের ঘোষনা দিয়েছেন। ইতিমধ্যে প্রতিদিন সড়ক দুর্ঘটনায় আহত-নিহত ও সুবিধাবঞ্চিত পরিবারের ক্রেতাগণ তাহার দোকানে ভীড় জমাচ্ছেন এবং সাশ্রয়ী মূল্যে পণ্য ক্রয় করছেন।

জনৈক এক ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত মুজিবুর রহমানের পিতা বলেন, বাজারের অন্যান্য দোকানের মূল্যে থেকে প্রত্যেকটি পণ্যে ৭-১০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছেন আব্দুল আজিজ। এই মানবিক উদ্যোগের জন্য তাঁরা উপকৃত হচ্ছেন।

নিসচা সহ-সভাপতি আব্দুল আজিজ এর এই মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নিসচা বড়লেখা উপজেলা সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সাধারণ সম্পাদক আইনুল ইসলাম সহ নিসচা বড়লেখার নেতৃবৃন্দ।

এসময় তাঁরা এই কঠিন পরিস্থিতিতে নৈতিক দায়িত্ববোধ থেকে সকলকেই এগিয়ে আসার প্রয়োজন বলে মনে করেন এবং সড়ক দুর্ঘটনারোধে সকলের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD