শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে বিক্ষোভ করোনায় জীবন দিলেন পুলিশের আরও এক সদস্য, আইজিপি’র শোক মিনা পাল থেকে যেভাবে ‘মিষ্টি মেয়ে’ কবরী দেশের চলচ্চিত্রে কবরী এক উজ্জ্বল নক্ষত্র: প্রধানমন্ত্রী লকডাউনে জমজমাট অনলাইন জুয়া! আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সাবেক এমপি সারাহ বেগম কবরী’র মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র শোক সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী আর নেই দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন রোববার মসজিদের চাঁদা আদায় নিয়ে সংঘর্ষে নিহত ১, আটক ৪ তেল কিংবা চাল নয়, এবার ঘটলো টিকা চুরি শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা শনিবার থেকে পাঁচ দেশ বিশেষ ফ্লাইট অনুমোদন বাঘের মুখ থেকে ছেলেকে কেড়ে আনলেন বাবা
cloudservicebd.com

ওমরাহ নিয়ে নতুন নির্দেশনা জারি সৌদি সরকারের

20210318 095843 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক::মাঝখানে কিছুটা দমে গেলেও করোনাভাইরাস যেন আবারও মাথা চাড়া দিয়ে উঠছে। আর তাই বিভিন্ন দেশ তাদের বিধিনিষেধগুলো নতুন করে ঝালাই করছে। এরই অংশ হিসেবে ওমরাহ নিয়ে নতুন নির্দেশনা জারি করেছে সৌদি সরকার।দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, ১৮ থেকে ৭০ বছর বয়সী স্থানীয় হাজিরা ওমরাহ পালন করতে পারবে। করোনার বিস্তার রোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের আরোপিত সতর্কতামূলক ও প্রতিরোধমূলক বিধি মেনেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। মন্ত্রণালয় আরও জানিয়েছে, ইতমারনা অ্যাপের মাধ্যমে করা আবেদনের মেয়াদ শেষ হয়ে গেলে ব্যবহারকারীরা নতুন করে ওমরাহর জন্য আবেদন করতে পারেন। সেক্ষেত্রে যত দ্রুত সম্ভব এ জন্য অনুমতি প্রদান করা হবে।

বর্তমান বিধি অনুযায়ী, প্রতি ১৫ দিনের মধ্যে ওমরাহ ইস্যুর জন্য বুকিং করা যাবে। এই অ্যাপের মাধ্যমে প্রতিদিনই বুকিং দেয়া সম্ভব। এদিকে অনেকেই অ্যাপের মাধ্যমে আবেদন করতে পারছেন না বলে অভিযোগ করার পর এ বিষয়ে বিস্তারিত জানিয়েছে মন্ত্রণালয়। তারা বলছে, ২০ লাখের বেশি আবেদনকারী এই অ্যাপটি ব্যবহার করছে। তাই অ্যাপের ঢোকার কয়েক মিনিটের মধ্যেই বুকিং দিতে হবে। এদিকে আগামী ১ নভেম্বর থেকে তৃতীয় ধাপে ওমরাহ সেবা চালু হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়। সে লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছে বলেও জানিয়েছে।

এ সময় দেশি-বিদেশি হজযাত্রীদের ওমরাহ পালন করতে দেয়া হবে। এ ছাড়া তারা হজরত মুহাম্মদ (সা.) এর মসজিদ এবং রওজা শরিফেও যেতে পারবেন এই ধাপে। এই ধাপে ২০ হাজার হাজি ওমরাহ পালন করতে পারবেন। আর মক্কার গ্র্যান্ড মসজিদে ৬০ হাজার মুসল্লি ইবাদতের অনুমতি পাবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


১০ index - BD Sylhet News

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD