মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:৫১ অপরাহ্ন

শিরোনাম ::
আজ সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে আ.লীগ ও পরিবারের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকী আজ,এখনো তিনি মানুষের মনে জনতার কামরান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যু বার্ষিকীতে সিলেট জেলা আ.লীগের কর্মসূচি সিলেট ৩ আসনকে নান্দনিক রূপে রূপান্তর করবো: হাবিব বিয়ানীবাজারে সিএনজি অটোরিকশার ধাক্কায় যুবক নিহত বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকীতে পরিবারের বিভিন্ন কর্মসূচী গ্রহণ সিলেটে ১০টি ঘুমের ট্যাবলেট খাইয়ে আইনজীবী আনোয়ারকে হত্যা করেন স্ত্রী বিয়ানীবাজার থানার খসিরববন্দে বাড়ির সামনে থেকে অপহৃত মেয়েটি উদ্ধার সিলেট সীমান্তে ৪৮ বিজিবি’র ১৪৯ পরিবারকে খাদ্য সহায়াতা প্রদান সাবেক মেয়র কামরানের ১ম মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর আ.লীগের কর্মসূচী সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ এমপি’র প্রচেষ্টায় চারখাইয়ে হাইওয়ে থানা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সাধারন মানুষ সন্তুুষ্ঠ – শফিউল আলম নাদেল নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান
cloudservicebd.com

বড়লেখায় পাহাড়ি এলাকার মসজিদ নির্মাণের জন্য সহযোগিতার আবেদন

received 932967280611435 - BD Sylhet News

বিডি সিলেট : মৌলভীবাজারের বড়লেখা,উপজেলার ৪নং উত্তর শাহবাজপুর ইউনিয়নে অবস্থিত উত্তর চান্দপুর বায়তুল জান্নাত জামে মসজিদ” গ্রামের একমাত্র জামে মসজিদ।

মুসল্লিদের নামাজের স্থান সংকুলন না হওয়ায় মসজিদটি প্রসারিত করার লক্ষ্যে পুনঃনির্মাণের প্রয়োজন হয়। তিন বছর পূর্বে মসজিদটি নির্মানের জন্য কাজ শুরু করেন, গ্রামটি পাহাড়ি এলাকায় অবস্থিত গ্রামের লোকজন বেশীরভাগ দিন মজুর হওয়াতে মসজিদের কাজ সম্পন্ন করা সম্ভব হচ্ছেনা। রৌদ্রে পুড়ে বৃষ্টিতে ভিজে নামাজ পড়া শুরু করেন মুসল্লীগণ।

৮০০০ বর্গফিট জায়গার উপর ২ তলা বিশিষ্ট মসজিদের প্লান করা হয়। ব্যয় ধরা হয় ২ কোটি টাকা। ১ম তলা সম্পুর্ণ করতে ১ কোটি টাকা প্রয়োজন।

গত (৩০ জানুয়ারী ) ২০১৮ইং সমজিদ ভবনের ভিত্তি প্রস্তর ও স্থাপন করেন গ্রামের লোকজন। ৪ বছর অতিবাহিত হয়ে গেলেও গ্রামবাসী মসজিদের কাজ করতে পারছেন না, এমতাবস্থায় উত্তর চান্দপুর গ্রামবাসী বিপাকে পড়েন, এ পর্যন্ত ১০ লক্ষ টাকার কাজ হয়েছে। ১ম তলার ছাদ ঢালাইসহ ও অবকাঠামো কাজ সমাপ্ত করতে আরোও ৯০ লক্ষ টাকার প্রয়োজন।

টাকার অভাবে মসজিদের ছাদ ঢালাই ও অবকাঠামো নির্মাণ কাজ থেমে যেতে পারে। ১ম তলার মোট নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি, ২ তলা পর্যন্ত মোট লাগবে ২ কোটি। এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি আব্দুল জব্বার বলেন, আমদের গ্রামের মসজিদে মুসল্লিদের নামাযের জায়গা সংকুলন হচ্ছে না তাই মসজিদ নির্মাণে আগ্রহী পূর্বক মসজিদটি ভাংগি ও দালান নির্মাণ শুরু করি কিন্তু দানের পরিমাণ কম থাকায় মসজিদের কাজ চালানো সম্ভব হচ্ছে না।

সেক্রেটারি মোঃ সুনাম উদ্দিন ও সহঃসেক্রেটারী মোঃ মাসুম আহমদ, বলেন বিভিন্ন দেশে অবস্থানরত শাহবাজপুর ইউনিয়ন তথা বড়লেখা-বিয়ানীবাজার উপজেলার সকল প্রবাসীদের আহ্বান করেতেছি মুক্ত হস্তে মসজিদে দান করার জন্য । প্রবীণ মুরব্বি বীর মুক্তিযোদ্ধা ছলিম উদ্দিন, শাহাব উদ্দিন সাবু, সিরাজ উদ্দিন সিরাই, ইব্রাহীম আলী, নিস্তার আলী, সিরাজ উদ্দিন, মখলিছ আলী (অকু) তাহারা বলেন জীবিত অবস্থায় মসজিদটি সম্পূর্ণ দেখার আশাবাদী আমরা। এছাড়া মসজিদ কমিটির সদস্য আশিক উদ্দিন, আফতাব আলী,মনির আলী, রাহিম আহমদ,সিকন্দর আলী,রুহেল আহমদ, শাহাব উদ্দিন, জুয়েল আহমদ, হাফিজ জহির আহমদ, জুয়েল আহমদ, মামুনুর রশীদ, আব্দুল হান্নান, সৌকত আহমদ,আব্দুল হামিদ প্রমূখ
দেশ-বিদেশের সকল সেচ্ছাসেবী,সামাজিক সংগঠন,প্রবাসী ও দেশীসহ সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

সদকা প্রেরণ ও সার্বিক যোগাযোগ
হিসাব নংঃ-২০৫০৭৭৭০২৮৮২৭৩৭০৬
ইসলামী ব্যাংক বাংলদেশ লিঃ
উত্তর চান্দপুর বায়তুল জান্নাত জামে মসজিদ
শাহবাজপুর এজেন্ট ব্যাংকিং, বড়লেখা,মৌলভীবাজার।
বিকাশ পার্সোনালঃ ০১৮১২৬৩১৯১২
সভাপতি মোবাঃ ০১৬১০৬৫৭৩৬১

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD