বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
বেঁচে থাকলে আবার সব গুছিয়ে নেব: প্রধানমন্ত্রী হেফাজতের কেন্দ্রীয় নেতা মুফতি শরিফউল্লাহ গ্রেপ্তার মুসলিমের প্রতি জো বাইডেনের রমজানের শুভেচ্ছা শিক্ষাবিদ মজির উদ্দিন আনসারের হার্টে পেসমেকার পুনঃস্থাপন বাংলা নববর্ষ উপলক্ষে জাতির উদ্দেশ্যে প্রদত্ত প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে – অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ সাংবাদিকদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না: আইজিপি সিলেট জেলায় সেহরি ও ইফতারের সময়সূচী কঠোর লকডাউনে খোলা থাকবে ব্যাংক চাঁদ দেখা গেছে, বুধবার রোজা চাঁদ দেখা গেছে, বুধবার থেকে রোজা মুহিত চৌধুরীর শারিরীক অবস্থার অবনতি: ফের আইসিইউতে স্থানান্তর বড়লেখায় নিসচা’র যুব বিষয়ক সম্পাদক মুহাম্মদ বদরুল ইসলামের স্বেচ্ছায় রক্তদান জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ ২০৩০ সালে রমজান মাস হবে দুইটি
cloudservicebd.com

গোপনে টিকা নিয়েছিলেন ট্রাম্প-মেলানিয়া!

Screenshot 2021 03 02 16 31 04 1 - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্কঃ হোয়াইট হাউস ছাড়ার আগে গত জানুয়ারি মাসে করোনাভাইরাসের টিকা নিয়েছিলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও সাবেক ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

স্থানীয় সময় গতকাল সোমবার সাবেক মার্কিন প্রেসিডেন্টের এক উপদেষ্টার বরাতে এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

বিস্তারিত কোনো কিছু না জানিয়ে ট্রাম্পের ওই উপদেষ্টা বলেন, ‘প্রেসিডেন্ট ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া জানুয়ারিতে হোয়াইট হাউসে টিকা নিয়েছিলেন।’

২০ জানুয়ারি নতুন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন জো বাইডেন। অভিষেকের আগে গত ২১ ডিসেম্বর তিনি প্রকাশ্যে করোনার টিকা নেন, কিন্তু ট্রাম্পের টিকা গ্রহণের বিষয়টি আগে প্রকাশ হয়নি।

হোয়াইট হাউস ছাড়ার পর গত রোববার দেওয়া প্রথম বক্তব্যে ট্রাম্প বলেন, প্রত্যেকের উচিত কোভিড-১৯ প্রতিরোধী টিকা নেওয়া।

তবে সাবেক রিপাবলিকান প্রেসিডেন্টের টিকা নেওয়ার খবরে ‘সংশয়’ প্রকাশ করেছেন তাঁর কয়েকজন সমর্থক।

গত অক্টোবরের শুরুতে করোনায় সংক্রমিত হয়েছিলেন ট্রাম্প। ওয়াশিংটনের উপকণ্ঠে এক হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনাভাইরাসে পাঁচ লাখের বেশি মানুষের প্রাণ গেছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দুই কোটি ৯৩ লাখ। বিশ্বে মৃত্যু ও আক্রান্তের দিক দিয়ে এগিয়ে আছে দেশটি।

শুরু থেকে মহামারি পরিস্থিতি মোকাবিলায় নানা সমালোচনার মুখে পড়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। মাস্ক ও লকডাউনবিরোধী অবস্থান নিয়ে বিতর্ক তৈরি করেন তিনি।

করোনাভাইরাসের উৎপত্তি নিয়ে চীনের দিকে বারবার আঙুল তুলে বেইজিংয়ের সঙ্গেও দ্বন্দ্বে জড়িয়েছিলেন। গত নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেনের কাছে ট্রাম্পের হারার অন্যতম কারণ হিসেবে দেখা হয় করোনা পরিস্থিতি নিয়ে তাঁর ব্যর্থতাকে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD