শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:১২ পূর্বাহ্ন

শিরোনাম ::
নামাজে সিজদারত অবস্থায় মুসল্লির মৃত্যুু সিলেট মহানগর আওয়ামীলীগের কার্য্যকরী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত ছেলেকে বাঁচাতে গিয়ে বর্জ্যের ট্যাংকিতে পড়ে মা-ছেলেসহ নিহত ৩ অটোরিকশা চালাতে গিয়ে খালে পড়ে শিশুর মৃত্যু সাংবাদিক বুলবুলের পিতার মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক যে কারনে ফেরা হয়নি তার সিলেট নগরীর জিন্দাবাজার ব্যস্ত সড়কে এ কেমন পেশা! বড়লেখায় পাহাড়ি এলাকার মসজিদ নির্মাণের জন্য সহযোগিতার আবেদন ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে সিলেট জেলা আ’লীগের কর্মসূচি সিলেটের ‘সমকামী’ দুই যুবকের বিয়ে ! এফবিসিসিআই’র পরিচালক ও জেনারেল বডিতে সিলেট চেম্বার এর ৬ জন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ঢাকায় কানাইঘাট প্রেসক্লাব সভাপতি শাহজাহান সেলিম বুলবুলের বাবা আর নেই প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে এড. নাসির উদ্দিন খানের শোক প্রকাশ  এইচ.টি.ইমাম এর মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী’র নাহিদের শোক
cloudservicebd.com

লন্ডনে করোনা আক্রান্তে মারা গেলেন সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মুমিত ফারুক

20210220 014207 - BD Sylhet News

বিডি সিলেট ::  লন্ডনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন লন্ডনের বাংলাদেশি কমিউনিটি নেতা ও সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী,নগরীর লাল বাজারস্থ হোটেল বনগাঁও-এর সত্ত্বাধিকারী আব্দুল মুমিত ফারুক। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) লন্ডন সময় সকাল ১০টা ৪৫মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি লুটনের এল এন্ড ডি হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।(ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে,২ মেয়ে ও নাতীনাতনী-সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি দীর্ঘদিন ধরে হার্টের সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি তার পরিবারের সকলে করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন এবং গত ১৪ ফেব্রুয়ারি তারিখে তিনিও করোনা আক্রান্ত হয়ে পড়েন। এসময় তাঁর শারীরিক অবনতি ঘটলে হসপিটালে ভর্তি করানো হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন।

আব্দুল মুমিত ফারুকের বাড়ি সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের বনগ্রামে(চন্দরপুর)। তিনি ছিলেন বাংলাদেশ ও লন্ডনে পরিচিত মুখ। দেশে অসংখ্য সমাজ সেবামূলক কাজে সম্পৃক্ত ছিলেন তিনি এবং লন্ডনে কমিউনিটির অন্যতম ব্যক্তিত্ব হিসেবেও অধিক পরিচিত ছিলেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ-লন্ডনসহ বিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে মরহুমদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন  ।

এ দিকে লন্ডনে শুক্রবার করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় আরো ৫৩৩ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ছিলো ৪৫৪ জন, বুধবার ছিলো ৭৩৮ জন। মোট মৃতের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ৯২০ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১২,০২৭ জন। বৃহস্পতিবার ছিলো ১২,০৫৭ জন, বুধবার ছিলো ১২,৭১৮ জন। শুক্রবার সকাল ৯টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৯৫ হাজার ২৬২জন। (দ্যা সান)

বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯ হাজার ৩৯২ জন। এর মধ্যে ভেন্টিলেশনে রয়েছেন ২,৫৩৫ জন।

এ পর্যন্ত ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৬৮ লাখ ৭৫ হাজার ৫৩৬ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫ লাখ ৮৯ হাজার ৫৯১ জন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৭ - ২০২০
Design & Developed BY Cloud Service BD