বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:৫১ পূর্বাহ্ন

শিরোনাম ::
এইচ টি ইমামের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দেশে সাড়ে ৪৬ লাখ মানুষ করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন এইচ টি ইমাম আর নেই সিলেটের কানাইঘাটে ৩ সন্তানের জননী ধর্ষণের শিকার বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে: প্রধানমন্ত্রী  সালাউদ্দিন আলী আহমদের মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২১ অনুষ্ঠিত দরগাহ কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী সালাহ উদ্দিন আলী ঘুমানোর আগে স্মার্টফোন ব্যবহার ডেকে আনছে মহাবিপদ খেলাধূলার মাধ্যমে যুব সমাজকে সঠিক পথ দেখাতে হবে: আশফাক ঘন ঘন সড়ক দুর্ঘটনা রোধে ৬দফা দাবিতে রশিদপুরে তিন উপজেলাবাসীর অবস্থান কর্মসূচি পালিত তিন বছর পর বড় পর্দায় ক্যামেরার সামনে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন বিশিষ্ট ব্যবসায়ী সালাহ উদ্দিন আলী’র মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রীর শোক হজ পালনে টিকা গ্রহণ বাধ্যতামূলক আলোচনায় ভারতীয় আইপিএস অফিসার নভজোৎ সিমি
cloudservicebd.com

একজন উপজেলা চেয়ারম্যানের অনন্য দৃষ্টান্ত!

20210219 111711 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: বাড়িতে ধুমধাম বিয়ের আয়োজন। বিয়ের গেইট, প্যান্ডেল থেকে শুরু করে আছে কয়েক শত মানুষের ভূরিভোজের আয়োজন। দেখে বুঝার উপায় নেই যাদের জন্য এরকম ধুমধাম আয়োজন সেই বর কনে কেউই এ বাড়ির নিকটাত্নীয় নয়।

পিতৃহীন এরকম বর কনের ধুমধাম বিয়ের আয়োজন করে নজির সৃষ্টি করলেন একজন উপজেলা চেয়ারম্যান। তিনি হবিগঞ্জের লাখাই উপজেলা চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ। পেশায় একজন আইনজীবি হলেও মূলত তিনি একজন রাজনীতিবীদ।

বঙ্গবন্ধুর আদর্শে ছাত্রজীবন থেকে রাজনীতির পথচলা শুরু করে বর্তমানে তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। ৩৫ বছরের বর্নাঢ্য রাজনৈতিক ক্যারিয়ার আর একাধারে ১৮ বছরের জনপ্রতিনিধি হয়ে দুঃখী মানুষের ভরসার আশ্রয়স্থল হয়ে উঠছেন তিনি।

জনপ্রতিনিধি হিসেবে উপজেলার উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে বিভিন্ন সৃজনশীল কাজ করে মানুষের মন জয় করে চলেছেন। এমনি এক অনন্য আয়োজন ছিল পিতৃহারা দুটি অসহায় পরিবারের বর কনের বিয়ের অনুষ্টান।

বর উপজেলার করাব গ্রামের মৃত আফরোজ মিয়ার ছেলে মনির মিয়া (২৫) আর কনে পূর্ব বুল্লা গ্রামের মৃত অনু মিয়ার মেয়ে জোনাকি (১৯)। বৃহ্স্পতিবার (১৮ ফেব্রুয়ারী) উপজেলা চেয়ারম্যান তার নিজ বাড়ি হবিগঞ্জের লাখাই উপজেলার করাব গ্রামে আয়োজন করে তাদের বিয়ের অনুষ্টান।

শুধুমাত্র বিয়ের অনুষ্টানই নয় নবদম্পতির জন্য প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে তিন লক্ষ টাকার বরাদ্দে তৈরী করে দেন দৃষ্টিনন্দন বাড়ি। এছাড়া ব্যক্তিগত তহবিল হতে বরের আর্থিক স্বচ্ছলতার জন্য নতুন ইজিবাইকসহ ব্যবহার্য যাবতীয় আসবাবপত্র বিয়েতে উপহার হিসেবে দেন তিনি।

জানতে চাইলে লাখাই উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. মুশফিউল আলম আজাদ জানান, সামাজিক দায়বদ্ধতা থেকে দুটি অসহায় পরিবারেরর বর কনের বিয়ের আয়োজন করেন তিনি। কনে জোনাকি দীর্ঘদিন তার বাসার গৃহকর্মী হিসেবে পরিবারের একজন হয়ে উঠেছিল। পাশাপাশি বর তার পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দা। বর কনের সংসার জীবনে সাবলম্বী হতে ব্যক্তি উদ্যোগে নতুন ইজিবাইক উপহার দেন বলে জানান তিনি।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৭ - ২০২০
Design & Developed BY Cloud Service BD