বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪১ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে ব্যাংক কর্মকর্তা মওদুদ হত্যা : প্রধান আসামির আত্মসমর্পণ সিলেটে ব্যাংক কর্মকর্তা মওদুদ হত্যা : প্রধান আসামির আত্মসমর্পণ দেশে এলো ‘আকাশ তরী’ ছিটকে পড়লেন মা, শিশু রইল ট্রেনে ছাতকে অনলাইন প্রেসক্লাব কমিটি গঠন খেলাধুলা যুব সমাজকে বিপথগামী হওয়া থেকে রক্ষা করে – শফিউল আলম চৌধুরী নাদেল বড়লেখায় প্রবাসী ঐক্য পরিষদের সংবর্ধনা ও শীতবস্ত্র বিতরণ স্ত্রীকে নিয়ে কিছু বললে আইনগত ব্যবস্থা: নাসির সিলেটে বিজিবি ৪ কোটি ৭৮ লক্ষ টাকার মাদক ধ্বংস করল রোটারী ক্লাব সিলেট সেন্ট্রালের রোটারী বার্থ ডে সেলিব্রেশন প্রোগ্রাম ও হুইল চেয়ার বিতরণ মাকে হত্যার পর লাশ পুঁতে রাখল ছেলে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এর জন্মদিনে ছাত্রলীগ নেতা রুপক চন্দ্র দাসের খাদ্য বিতরণ বালিঙ্গা মিনিবার ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেনিফাইনাল খেলা আজ সিলেটে ব্যাংকার মওদুদ হত্যার প্রধান আসামি নোমান জেলহাজতে যুক্তরাজ্যে সড়ক দুর্ঘটনায় মৌলভীবাজারের দম্পতি নিহত
cloudservicebd.com

ছাতকে জলাতঙ্ক নির্মূলে কুকুরের টিকা প্রদান কর্মসূচির অবহিতকরণ সভা অনুষ্টিত

1613486676357 1613486676194 1613486675869 1613486675574 1613486661374 FB IMG 16134853140117733 - BD Sylhet News

ছাতক প্রতিনিধি::ছাতকে জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচির আওতায় জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে ব্যাপকহারে কুকুরের টিকা প্রদান কর্মসূচি বিষয়ক এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নতুন ভবনের সেমিনার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম।

বক্তব্য রাখেন, ডা. রায়হান আহমদ, ওসি (তদন্ত) মিজানুর রহমান, আওয়ামীলীগ নেতা চান মিয়া চৌধুরী, এমডিভি সুপারভাইজার মাহতাব উদ্দিন আহমদ, শাকিল খান প্রমুখ। অবহিতকরণ সভায় পৌরসভা ও উপজেলার ১৩ টি ইউনিয়নের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বক্তারা জানান, আগামী ১৯ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত টানা পাঁচদিন সকাল সাড়ে ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত ছাতক পৌরসভা এবং উপজেলার ১৩ টি ইউনিয়নে ভাসমান ও গৃহপালিত কুকুরকে টিকাপ্রদান করা হবে। পৌরসভায় ৪টি টিম ও প্রতি ইউনিয়নে ২টি করে টিম কুকুরের টিকাপ্রদান কার্যক্রম পরিচালনা করবে। প্রতিটি টিমে সদস্য থাকবেন ৫ জন করে।

টিকাপ্রদান কর্মসূচি চলাকালে কেউ চাইলে তার পোষা বিড়ালকেও এই টিকা দিতে পারবে। কুকুর কামড়ালে ভালো করে ক্ষতস্থান সাবান দিয়ে ধৌত করে দ্রুত হাসপাতাল বা ইউনিয়ন পরিষদ কেন্দ্রে গিয়ে ভ্যাক্সিন নেয়ার পরামর্শ দেয়া হয়েছে সভায়।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৭ - ২০২০
Design & Developed BY Cloud Service BD