রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:২১ অপরাহ্ন

শিরোনাম ::
সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ এমপি’র প্রচেষ্টায় চারখাইয়ে হাইওয়ে থানা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সাধারন মানুষ সন্তুুষ্ঠ – শফিউল আলম নাদেল নিসচা’র কেন্দ্রীয় সহ সাংঠনিক সম্পাদক মিশুর সাথে বিয়ানীবাজার শাখার মতবিনিময় সভা সিলেট ৩ আসনের নৌকার মাঝি হাবিবকে ফুল দিয়ে বরণ করলেন এড.নাসির উদ্দিন খান বড়লেখায় নিসচার সংবর্ধনা অনুষ্ঠান ছয়ফুল আলম পারুল এর কাব্যগ্রন্থ ‘ছন্দপতন’র মোড়ক উন্মোচন সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন কামরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ হযরত শাহজালালের মাজারে এবারও ওরস হচ্ছে না আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে – জগদীশ দাস স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল সিলেট ৩ আসন সহ উপনির্বাচনে নৌকার মাঝি হলেন যারা সিলেট – ৩ আসনে নৌকা পেলেন হাবিবুর রহমান হাবিব আ.লীগের সংসদীয় বোর্ডের সভা আজ, অপেক্ষায় সিলেটের ২৫ নেতা অগ্রণী তরুণ সংঘের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী তুহিন কে সংবর্ধনা প্রদান প্রতিবন্ধীদের কল্যাণে সবাইকে এগিয়ে আাসা উচিৎ – সাংবাদিক মুহিত চৌধরী
cloudservicebd.com

ব্রিটেনে অবৈধ অভিবাসীদের টিকা নেয়ার আহ্বান

20210209 092607 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক:: ব্রিটেনে বসবাসকারী অবৈধ অভিবাসীদের করোনার টিকা নিতে আহ্বান জানানো হয়েছে। টিকা নিতে গেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবে না বলে প্রতিশ্রুতি দেয়া হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল। এতে বলা হয়, প্রত্যাশিত এই উদ্যোগ নেয়া হয়েছে বৃটেনকে হার্ড ইমিউনিটিতে পৌঁছানোর জন্য এবং লকডাউনকে শিথিলকরণ দ্রুততর করার জন্য। হোয়াইটহলের এক সূত্র বলেছেন, এই উদ্যোগের নৈতিক উদ্দেশ্য হলো সবাইকে টিকা দেয়া। সবাইকে নিরাপদ রাখা। এ জন্য জিপির মাধ্যমে নিজেদের নিবন্ধিত করাতে হবে। তবে তার জন্য তাদের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কোনো ব্যবস্থা নেবে না।

বৃটেনে কি পরিমাণ বিদেশি অবৈধ হিসেবে অবস্থান করছেন সরকারি পরিসংখ্যানে তা জানা যায়নি। তবে কোনো কোনো সূত্র থেকে এ সংখ্যা ১৩ লাখ হতে পারে বলে আন্দাজ করা হয়। সরকারি এক মুখপাত্র রোববার রাতে বলেছেন, বৃটেনে বসবাস করেন এমন সবাইকে বিনামূল্যে এই টিকা দেয়া হবে। এক্ষেত্রে তাদের অভিবাসন মর্যাদা কি রকম তা আমলে নেয়া হবে না। যারা জিপি মাধ্যমে নিবন্ধিত হবেন তাদেরকে আগেভাগে টিকা দেয়া হবে। এ জন্য সব শ্রেণির অবৈধ অভিবাসীকে নিশ্চয়তা দেয়া হচ্ছে যে, তারা টিকা নিতে গেলে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে না। এমনকি যারা বোটে করে অবৈধ উপায়ে বৃটেনে প্রবেশ করেছেন অথবা লরিতে করে বৃটেনে প্রবেশ করেছেন, তাদের বিরুদ্ধেও কোনো ব্যবস্থা নেয়া হবে না। এ ছাড়া যারা ভিসার মেয়াদ পেরিয়ে যাওয়ার পরও বৃটেনে অবস্থান করছেন তাদেরকেও এই টিকা দেয়া হবে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD