সোমবার, ১০ মে ২০২১, ০১:৫০ পূর্বাহ্ন

শিরোনাম ::
সাংবাদিক লিমন তালুকদারে পিতা অসুস্থ্য : দো’আ কামনা পাসপোর্ট আবেদন ১৬ মে পর্যন্ত বন্ধ ডেকে এনে স্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণ সিলেট নগরীতে ইফতার সামগ্রী বিতরণ করল নিসচা সিলেট মহানগর শাখা খালেদা জিয়া বিদেশ যাওয়ার অনুমতি পাননি স্কটল্যান্ড পার্লামেন্টে নির্বাচিত হলেন প্রথম বাংলাদেশী ফয়ছল আহমেদ এমবিই জেবুন্নেছা-এনাম ফাউন্ডেশনের উদ্যোগে ফেঞ্জুগঞ্জে খাদ্য সামগ্রী বিতরণ বর্তমান সরকার সাধারণ মানুষের সরকার: হাবিব করোনায় আক্রান্ত তসলিমা নাসরিন সিলেট নগরীর জল্লারপার মাজারের ভিতরে জমাট বাঁধা রক্ত ছাপ! করোনার ভারতীয় ধরন ভয়ংকর, সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ১২তম মৃত্যু বার্ষিকী আজ বড়লেখায় মিছবাহ’র অর্থায়নে নিসচার ব্যবস্থাপনায় ইফতার বিতরণ সোহরাওয়ার্দী উদ্যানে ১ হাজার গাছ লাগানো হবে রোজাদারদের মধ্যে ইফতার বিতরণ একটি মহৎ কাজ: এড. নাসির উদ্দিন খান
cloudservicebd.com

এইচএসসির ফল দেখবেন যেভাবে

20210129 222640 - BD Sylhet News

বিডি সিলেট ডেস্ক::

২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল শনিবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় ঘোষণা করা হবে। ফল প্রকাশের জন্য আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে সংযুক্ত হবেন। ফল প্রকাশের আনুষ্ঠানিকতা শেষে শিক্ষার্থীরা ফলাফল পাবে।

এইচএসসির ফল পেতে এরই মধ্যে শুরু হয়েছে প্রি-রেজিস্ট্রেশন। যেসব শিক্ষার্থী প্রি-রেজিস্ট্রেশন করবেন, তারা ফল প্রকাশের দিন ঘরে বসেই ফল পাবেন। প্রি-রেজিস্ট্রেশন করতে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের নাম লিখে স্পেস দিয়ে রোল লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

মোবাইল অপারেটর টেলিটক জানিয়েছে, ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের মোবাইল নম্বরে ফলাফল পৌঁছে যাবে।

এছাড়া www.educationboardresults.gov.bd এই ওয়েবসাইট থেকেও ফল দেখা যাবে। সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

২০২০ সালে ১১ শিক্ষা বোর্ডের ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ শিক্ষার্থীর এইচএসসি ও সমমানের পরীক্ষা দেয়ার কথা ছিল। তবে করোনার প্রকোপ বাড়তে থাকলে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। এরপর এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করে জেএসসি ও এসএসসি পরীক্ষার ফল মূল্যায়ন করে এইচএসসির ফলাফল নির্ধারণের সিদ্ধান্ত নেয়া হয়। গত বছরের ৭ অক্টোবর এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ সিদ্ধান্ত জানান।

সেদিনের সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, ‘কী পদ্ধতিতে গ্রেড নির্ধারণ করা হবে সেটি নির্ধারণ ও পরামর্শের জন্য সাধারণ বিশ্ববিদ্যালয়, বুয়েট, শিক্ষা বোর্ড ও বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হবে। তাদের আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে প্রতিবেদন দিতে বলা হবে। এর ভিত্তিতে ডিসেম্বরে এইচএসসি-সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।’

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


২৭ FB IMG 1620380947875 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD