বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ৪১৭৮টি পরিবারকে ২ শতক জমিসহ ঘর দিচ্ছে সরকার: জেলা প্রশাসক ইতালি যাওয়ার ফাঁদে সর্বস্বান্ত সোহানা! ব্রিটেনে করোনায় মৃত্যুর আবারো নতুন রেকর্ড, বুধবার ১৮২০ জনের মৃত্যু, আক্রান্ত ৩৮,৯০৫ জন সাংবাদিক উদয় জুয়েলের বিয়ে অনুষ্ঠিত সড়ক দুর্ঘটনায় আহত সাংবাদিক সাগরের শয্যাপাশে নিসচা বড়লেখা’র নেতৃবৃন্দ সিলেট জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ সভা অনুষ্টিত বাইডেনের অভিষেকে যা যা থাকছে জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক দল থেকে বহিস্কার সংসদে ৬টি সংসদীয় স্থায়ী কমিটি পুর্নগঠন বাংলাদেশে করোনার সংক্রমণ ও মৃত্যু অন্য দেশের তুলনায় কম: প্রধানমন্ত্রী এবার মহাকাশে ওড়বে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২, চুক্তি সই বর্তমানে দেশে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ২৪ হাজার ৪২১ মেগাওয়াট শাহপরান থানা এলাকায় ছুরিকাঘাত করে যুবককে হত্যা শহিদ আসাদ দিবস আজ করোনা সংকটকালে ২ কোটি ৩৬ লাখ মানুষকে টেলিমেডিসিন সেবা দিয়েছে সরকার
cloudservicebd.com

বর্তমান সরকার দারিদ্র নিরসনের লক্ষে মানুষকে কর্মমুখী করে গড়ে তুলতে কাজ করছে-সিলেটের বিভাগীয় কমিশনার

DSC 1220 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ ডেস্ক::সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি বলেছেন, বর্তমান সরকার দারিদ্র নিরসন, নারী উন্নয়ন, আত্মকর্মস্থান, জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে যুবসমাজকে স্বাবলম্বি করছে। তিনি বলেন, বর্তমান সরকার তথ্য ও প্রযুক্তি খাতে ব্যাপক উন্নয়ন করেছে। ডিজিটাল বাংলাদেশ গড়তে ও দেশের যুব সমাজকে প্রশিক্ষিত করে গড়ে তুলতে সরকার বিনামূল্যে কম্পিউটার বিতরণ করছে। বর্তমান সরকার দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। দারিদ্র নিরসনের লক্ষে মানুষকে কর্মমুখী করে গড়ে তুলতে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

তিনি সোমবার (১১ জানুয়ারি) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে দারিদ্র নিরসন, নারী উন্নয়ন, আত্মকর্মস্থান, জীবনমান উন্নয়ন ও সচেতনতা বৃদ্ধি সংক্রান্ত প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় জেলা পরিষদের উদ্যোগে গ্রাফিক্স ডিজাইন, কম্পিউটার প্রশিক্ষণ ও ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের জেলা প্রশাসকের উপ-পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিংহ।
শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবিন রুবা, শামীম আহমেদ, সিনিয়র সহকারি প্রকৌশলী আব্দুল কাদের মোজাহিদ। প্রশিক্ষকের মধ্যে বক্তব্য রাখেন, জিডিটাল মার্কেটিং প্রশিক্ষক আবু তাহের, ফ্রিল্যান্সার ল্যাবের প্রধান নির্বাহী সাইদুল হোসেন চৌধুরী।

জেলা পরিষদের সাঁটলিপিকার এ. কে. এম. কামারুজ্জামান মাসুমের পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা পরিষদের সদস্য তামান্না আক্তার হেনা, সুষমা সুলতা রুহি, মোহাম্মদ শাহানুর, মো. মতিউর রহমান, মো. আব্দুল আউয়াল কয়েছ, স্যায়িদ আহমদ সুহেদ, মো. ইমাম উদ্দিন চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন গ্রাফিক্স ডিজাইন কোর্সের প্রশিক্ষণার্থী ফখরুল ইসলাম ইমন ও গীতা পাঠ করেন ফ্রিল্যান্সিং এন্ড আউসোর্সিং কোর্সের প্রশিক্ষণার্থী অদিতি রায় বর্মন। অনুষ্ঠানে ১৪২ জন প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ, সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হয়। বিজ্ঞপ্তি

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৭ - ২০২০
Design & Developed BY Cloud Service BD