বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৬:৫৭ অপরাহ্ন

শিরোনাম ::
অনলাইন প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটিকে উইমেন চেম্বাররের অভিনন্দন নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা -এড. নাসির উদ্দিন খান সাংবাদিকদের লেখনির মাঝে সুন্দর বাংলাদেশ রচনা হবে : আজিজুস সামাদ ডন বৃটেনের মতোই ধুকছে মেক্সিকো, মৃত্যু যাত্রায় আরও ১৬শ’ মানুষ শুক্রবার ৪ দিনের সফরে সিলেট আসছেন পরিকল্পনামন্ত্রী ব্রিটেনে আরো একটি নতুন করোনা ভাইরাসের সন্ধান মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তীতে নগরীর বিভিন্ন চত্বরের নাম বীর মুক্তিযোদ্ধাদের নামে করার দাবি লন্ডন থেকে সিলেটে আরো দেড়শ প্রবাসী: সবাই কোয়ারেন্টিনে এপেক্স জেলা-৪ এর গভর্নর এপে. শাহেদুর রহমানের জন্মদিন উদযাপন পুণঃপরীক্ষায়ও সেই ২৫ প্রবাসীর করোনা নেগেটিভ কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের (অব.)স্বাস্থ্য সহকারী আব্দুল ওয়াহিদের ইন্তেকাল ঈদের মতো খুশিতে টিকা গ্রহণ চলছে: স্বাস্থ্যমন্ত্রী অপপ্রচারে কান না দিয়ে ভ্যাকসিন গ্রহণের আহ্বান : কাদের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জানালো সিলেট অনলাইন প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটি তিন লাখ ভোটের ব্যবধানে চট্টগ্রামের মেয়র নির্বাচিত হলেন রেজাউল
cloudservicebd.com

ক্রিকেট ছাড়ছেন না মাশরাফি

20210106 013740 - BD Sylhet News

স্পোর্টস ডেস্ক:: সদ্য ঘোষিত ওয়ানডে স্কোয়াড থেকে ছিটকে পড়লেও ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। ঘরোয়া ক্রিকেট দিয়ে আবারো জাতীয় দলে ফেরার প্রচেস্টা অব্যাহত রাখতে চান টাইগার দলের সাবেক অধিনায়ক নড়াইল এক্সপ্রেস।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজে মাশরাফিকে দলে রাখেনি নির্বাচকরা। অনেকটা যেন নির্বাচকরা স্পস্ট করেই জানিয়ে দিয়েছেন তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ। ২০২৩ বিশ্বকাপে শক্তিশালী দল গঠনের লক্ষ্যে তরুণদের বিকশিত হবার সুযোগ দিতে চান নির্বাচকরা।

বিষয়টিকে পেশাদারিত্বের বিচারে গ্রহণ করে মাশরাফি বলেন, সব কিছুরই শেষ আছে। তবে নিজেকে প্রমানের জন্য সেরাটা দিয়ে চেস্টা করার কথা জানিয়েছেন দেশের সবচেয়ে সফল এ অধিনায়ক। তিনি সাংবাদিকদের বলেন,‘ জাতীয় দল থেকে বাদ পড়ার বিষয়টি আমার ও পরিবারের কাছে বিষ্ময়কর ছিলনা। সব কিছুরই শেষ আছে। তবে আমি ঘরোয়া ক্রিকেট খেলে যেতে চাই।’

গত বছর মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ খেলেই ওয়ানডে নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন মাশরাফি। তার নেতৃত্বেই সর্বশেষ ওয়ানডে সিরিজটি জিতেছিল স্বাগতিক বাংলাদেশ।
নেতৃত্ব ছাড়লেও বিগত দুই বছর যাবত দেশর ক্রিকেট অঙ্গনে ঘুরপাক খাচ্ছে মাশরাফির অবসরের বিষয়টি। বিশেষ করে ২০১৯ বিশ^কাপের পর থেকে। কিন্তু বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী এই ফাস্ট বোলার কখনো ‘বিদায় সম্বর্ধনা’ নিতে সম্মত হননি। এমনকি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকেই তাকে এমন প্রস্তাব দেয়ার পরও। বরং যতটুকু সম্ভব ক্রিকেট ক্যারিয়ারকে আরো প্রলম্বিত করার আগ্রহ প্রকাশ করে গেছেন মাশরাফি।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, তারা ২০২৩ বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠনের লক্ষ্যে নিজেদের পরিকল্পনার বিষয় নিয়ে মাশরাফিরর সঙ্গে কথা বলেছেন।

মাশরাফিও বলেছেন, নির্বাচকদের সঙ্গে তার আলোচনা হয়েছে এবং জানিয়ে দিয়েছেন যে ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তের বিষয়ে তার কোন অভিযোগ নেই।

তিনি বলেন,‘ বিষয়টিকে আমি পেশাদারিত্বের চোখে দেখছি। ইতোমধ্যে আমি আমার অবসর বিষয়ে কথা বলেছি। আমার মন ও শরীরর যতক্ষন ভাল ও উপযুক্ত থাকবে ততক্ষন আমি আমার ক্যারিয়ারকে টেনে নিয়ে যেতে চাই। আমার জন্য কি অপেক্ষা করছে সেটি নিয়ে ভাবতে চাই না। আমার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত নিবে নির্বাচকরা। তবে আমি চাই নিজের সেরাটা দিয়ে যেতে।’

মাশরাফির সবচেয়ে বড় বাঁধা হচ্ছে তার ফিটনেস। তবে বিগত পাঁচ বছরের রেকর্ড বিবেচনা করলে এই মহুর্তে সেরা অবস্থানে রয়েছেন মাশরাফি। এমনকি কোভিড-১৯ ও হ্যামস্ট্রিং ইনজুরি থেকে ফিরেও বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেটে এক ম্যাচে ৫ উইকেট সংগ্রহ করেছেন এই পেসার। মাঠে একবারের জন্যও তাকে ক্লান্ত মনে হয়নি।

ফিটনেস নিজেকে অনুপ্রানীত করছে এবং সেটিকে অক্ষুন্ন রাখার ইচ্ছা জানিয়ে মাশরাফি বলেন,‘ আমার ১৮ বছরের ক্যারিয়ারে কেউ বলতে পারবে না ফিটনেস পরীক্ষায় আমি অকৃতকার্য্য হয়েছি। এমনকি বঙ্গবন্ধু টি-২০ কাপেও আমি ফিটনেস পরীক্ষায় উত্তীর্ন হয়েছি। ফর্ম ও ফিটনেস পরীক্ষায় উত্তীর্ন হওয়ায় আমি আমার ক্রিকেট খেলা চালিয়ে যেতে আগ্রহী হয়েছি।’

 

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৭ - ২০২০
Design & Developed BY Cloud Service BD