বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

শিরোনাম ::
বৃটেনের মতোই ধুকছে মেক্সিকো, মৃত্যু যাত্রায় আরও ১৬শ’ মানুষ শুক্রবার ৪ দিনের সফরে সিলেট আসছেন পরিকল্পনামন্ত্রী ব্রিটেনে আরো একটি নতুন করোনা ভাইরাসের সন্ধান মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তীতে নগরীর বিভিন্ন চত্বরের নাম বীর মুক্তিযোদ্ধাদের নামে করার দাবি লন্ডন থেকে সিলেটে আরো দেড়শ প্রবাসী: সবাই কোয়ারেন্টিনে এপেক্স জেলা-৪ এর গভর্নর এপে. শাহেদুর রহমানের জন্মদিন উদযাপন পুণঃপরীক্ষায়ও সেই ২৫ প্রবাসীর করোনা নেগেটিভ কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের (অব.)স্বাস্থ্য সহকারী আব্দুল ওয়াহিদের ইন্তেকাল ঈদের মতো খুশিতে টিকা গ্রহণ চলছে: স্বাস্থ্যমন্ত্রী অপপ্রচারে কান না দিয়ে ভ্যাকসিন গ্রহণের আহ্বান : কাদের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জানালো সিলেট অনলাইন প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটি তিন লাখ ভোটের ব্যবধানে চট্টগ্রামের মেয়র নির্বাচিত হলেন রেজাউল বালাগঞ্জে“শেখ হাসিনা সেতু”র নির্মাণ কাজ বন্ধ; লাখো মানুষের দূর্ভোগ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন-এডভোকেট নাসির উদ্দিন খান জকিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী সামসুদ্দীন কে দল থেকে বহিষ্কার
cloudservicebd.com

ডা. শিপলুর সাথে জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ নেতৃবৃন্দের সাক্ষাত

05 - BD Sylhet News

বিডি সিলেট নিউজ ডেস্ক::‘আমার আব্বু শুধু রাজনীতিবিদই ছিলেন, তিনি ছিলেন সংস্কৃতির মানুষ। ফলে রাজনীতির পাশাপাশি সিলেটের সামাজিক, ক্রীড়াঙ্গণ, সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গণেও তিনি ছিলেন অপ্রতিদ্বন্দ্বি। ফলে সহজাত প্রবৃত্তির বশেই এই অঙ্গণের উন্নয়নে তিনি ব্যাপক মনোযোগী ছিলেন। ’ কথাগুলো বলছিলেন সিলেটের প্রয়াত সাবেক জননন্দিত মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে ও সাবেক জেলা আওয়ামী লীগ নেতা ডা. আরমান আহমদ শিপলু।তিনি বৃহস্পতিবার (২৬ নভেম্বর) নিজ বাসভবনে জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ নেতৃবৃন্দের সাক্ষাতকালে একথা বলেন। এ সময় তিনি পিতার পথ অনুসরণ করে জয়বাংলা সাহিত্য সংস্কৃতি পরিষদের মাসিক সাহিত্য সভার পুরস্কারের অর্থ কামরান পরিবারের পক্ষে সভাপতির হাতে তুলে দেন।

এ সময় আবেগাপ্লুত হয়ে শিপলু বলে, যেদিন আব্বু চিরদিনের জন্য না ফেরার দেশে চলে গেলেন, সেদিন বুঝেছি-আমি পিতা হারালেও অভিভাবকহীন নই। কারণ-মৃত্যুর দিন শুধু আমি কাঁদিনি, কেঁদেছে গোটা সিলেট। তিনি সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনাদের ভালোবাসার শক্তি নিয়েই আব্বুর মতো আমিও সবার পাশে থেকে কাজ করতে চাই।

পুুরস্কারের অর্থগ্রহণ কালে সংগঠনের সভাপতি অজিত রায় ভজন বলেন, ‘সাহিত্য সংস্কৃতিতে সাবেক জননন্দিত মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের অবদান অস্বীকার করার সুযোগ নেই। মৃত্যু পরবর্তী একই ভাবে পরিবারের পক্ষ থেকে সাহিত্যিকদের পাশে থেকে ডা. শিপলু প্রমাণ করলেন, তিনি পিতার সুযোগ্য উত্তরসূরী।

এ সময় অন্যান্যের মধ্যে সংগঠনের সিনিয়র সভাপতি দেবব্রত রায় দিপনও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৭ - ২০২০
Design & Developed BY Cloud Service BD