বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৯:৩২ পূর্বাহ্ন

শিরোনাম ::
আইসিসির দশক সেরাদের তালিকায় নেই কোনো বাংলাদেশি সিলেটে অনৈতিক কর্মকান্ড থেকে স্ত্রীকে ফেরাতে না পেরে হত্যা ৪র্থ শিল্প বিপ্লবের চিন্তা থেকেই দক্ষ জনশক্তি সৃষ্টির উদ্যোগ নিয়েছে সরকার : প্রধানমন্ত্রী ‘ফুটবলের ঈশ্বর’ ম্যারাডোনা আর নেই মুন্সিগঞ্জে ভাড়া বাসা থেকে পরকীয়া প্রেমিক-প্রেমিকার মরদেহ উদ্ধার ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা পেছাতে পারে : শিক্ষামন্ত্রী সিলেটগামী বাস-পাওয়ার টিলার সংঘর্ষ, ৩ জন নিহত সরকারকে টেনে নামাতে গিয়ে রশি ছিঁড়ে পড়ে গেছে বিএনপি : তথ্যমন্ত্রী বিশ্বের প্রথম দেশ হিসেবে পিরিয়ডের পণ্য ফ্রি করলো স্কটল্যান্ড পররাষ্ট্রমন্ত্রীর সুস্থতা কামনায় সিলেট জেলা ও মহানগর আ.লীগের দোয়া শুক্রবার পররাষ্ট্রমন্ত্রীর সুস্থতা কামনায় সিলেট জেলা যুবলীগের দোয়া বৃহস্পতিবার ৭০ শতাংশ মানুষ মাস্ক পরলেই মহামারী আটকানো সম্ভব : গবেষণা পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন করোনায় আক্রান্ত হয়েছেন মুজিবশতবর্ষে সিলেটে আনসার কর্মীদের সরকারি পোশাক বিতরণ গোলাপগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক
cloudservicebd.com

ফ্রান্সে গভীর রাতে মুসলিমদের শরনার্থী শিবির উচ্ছেদ,গৃহহীন হাজারো মানুষ

20201122 150830 - BD Sylhet News

আন্তর্জাতিক ডেস্ক: রাজধানী প্যারিস থেকে শরণার্থীদের শিবির উচ্ছেদ করে দিয়েছে ফরাসি পুলিশ। উচ্ছেদ হওয়া শরণার্থীদের মধ্যে বেশিরভাগই মুসলিম এবং দরিদ্র রাষ্ট্র সোমালিয়া ও আফগানিস্তান থেকে ফ্রান্সে আশ্রয় নিয়েছিলেন।

আশঙ্কা করা হচ্ছে, এর ফলে অন্তত ২ হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছে। বর্তমানে ফ্রান্সজুড়ে কোভিড-১৯ সংক্রমণ ভয়াবহ রূপ ধারণ করেছে। এ নিয়ে দেশটিতে চলছে কড়াকড়ি। তারই অংশ হিসেবে শরণার্থী শিবির উচ্ছেদ করা হয়েছে।

খবরে জানানো হয়, রাতের অন্ধকারেই উচ্ছেদ কার্যক্রম চালায় পুলিশ। একে কোভিড-১৯ সংক্রমণ থামানোর অংশ দাবি করলেও অনেকেই একে রাজনৈতিক পদক্ষেপ বলছে।

ফরাসি অভিবাসন নীতির সমালোচকরা এর সমালোচনা করেছেন। শরণার্থী সহায়তা সংস্থার দাবি, শিবিরটিতে শিশুসহ প্রায় দুই হাজার উদ্বাস্তুর বসবাস ছিল। সেখানকার বাসিন্দাদের এখন রাস্তায় থাকতে হবে বলে আশঙ্কা শরণার্থী বিষয়ক আইনজীবিদের।

ঘটনার রাতে কর্তৃপক্ষ শরণার্থীদের উচ্ছেদ করতে গিয়ে তাদের বাসে ওঠার নির্দেশ দেয়। লোকজন বাসে উঠতে গিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে। ফলে পুলিশ বাধ্য হয়ে শরণার্থীদের মধ্যে টিয়ার গ্যাস নিক্ষেপ করে।

শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৭ - ২০২০
Design & Developed BY Cloud Service BD